'একুশে নন্দীগ্রাম থেকে আমি-ই দাঁড়াব, নিরাশ করব না ভবানীপুরকেও'

"সুব্রত বক্সীকে বলব, নন্দীগ্রামে আমার নামটা চূড়ান্ত করে দিতে... ম্যানেজ করতে পারলে নন্দীগ্রাম ও ভবানীপুর, দুই জায়গা থেকেই আমি দাঁড়াব।"

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jan 18, 2021, 03:30 PM IST
'একুশে নন্দীগ্রাম থেকে আমি-ই দাঁড়াব, নিরাশ করব না ভবানীপুরকেও'

নিজস্ব প্রতিবেদন : নন্দীগ্রামে মমতা। শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদানের পর প্রথমবার তাঁর কেন্দ্রে তৃণমূল নেত্রী। তেখালির মাঠের সভা থেকে নন্দীগ্রামের মানুষের উদ্দেশে কী বার্তা দেন, কী ঘোষণা করেন মুখ্যমন্ত্রী, সেদিকে নজর ছিল সবারই। আর সেই সভামঞ্চ থেকেই একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলের 'প্রথম প্রার্থী'র নাম ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

একুশের ভোটে নন্দীগ্রাম আসন থেকে লড়বেন তিনি। দলত্যাগী শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) সহ গোটা অধিকারী পরিবারকে চ্যালেঞ্জ ছুড়ে ঘোষণা করলেন তৃণমূল সুপ্রিমো। একইসঙ্গে তাঁর ঘোষণা, ভবানীপুরকেও নিরাশ করবেন না। ম্যানেজ করতে পারলে, দুই কেন্দ্র থেকেই এবার বিধানসভা ভোটে লড়বেন তিনি। এদিনের সভায় মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) বলেন, "নন্দীগ্রাম আমার জন্য লাকি জায়গা। আজ নন্দীগ্রাম থেকেই আমি একুশের নির্বাচনের ঘোষণা করছি। ২০২১-এ তৃণমূল কংগ্রেস (TMC) জিতবে। নন্দীগ্রাম (Nandigram) থেকেই শুরু হল জেতার পালা। প্রতি সিটেই তৃণমূল জয়লাভ করবে। এখনই নাম বলছি না, নন্দীগ্রাম সিটে ভালো মানুষ দেব। যারা আপনাদের কাছে থেকে কাজ করবে।"

এরপরই সরাসরি তিনি-ই নিজে নন্দীগ্রাম (Nandigram) থেকে দাঁড়াবেন বলে ঘোষণা করেন। তৃণমূল নেত্রী (Mamata Banerjee) বলেন, "আচ্ছা, আমি-ই যদি নন্দীগ্রামে দাঁড়াই কেমন হয়? এটা আমার আবেগের জায়গা। ভবানীপুরকেও আমি নেগলেক্ট করছি না। ওটাও আমার আবেগের জায়গা। ওখানেও ভালো প্রার্থী দেব। তবে সুব্রত বক্সীকে বলব, নন্দীগ্রামে আমার নামটা চূড়ান্ত করে দিতে।" শেষে অবশ্য তিনি এও বলেন যে, "ভবানীপুরের মানুষকেও আমি কষ্ট দেব না। ম্যানেজ করতে পারলে নন্দীগ্রাম ও ভবানীপুর, দুই জায়গা থেকেই আমি দাঁড়াব। নন্দীগ্রামে আমি দাঁড়াব-ই।"

আরও পড়ুন, 'আমরা লস্ট কেস,' নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর সভায় যাচ্ছেন না Sisir

প্রসঙ্গত, বিজেপিতে যোগদানের পর থেকেই ক্রমাগত একের পর এক সভায় তৃণমূল নেত্রীর উদ্দেশে তোপ দেগে চলেছেন, চ্যালেঞ্জ ছুড়ে চলেছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। কাঁথির রোড শো থেকে ঝাড়গ্রাম ও দুই মেদিনীপুর মিলিয়ে ৩৫টি আসনেই বিজেপি জিতবে বলে হুঙ্কার দিয়েছেন। চ্যালেঞ্জ ছুঁড়েছেন, "গোপীবল্লভপুরের দিলীপ ঘোষ আর নন্দীগ্রামের শুভেন্দু দুজনে হাত মিলিয়েছি। লালমাটি আর জঙ্গলমহলের মাটি হাত মিলিয়েছে। যেতে তোমাকে হবেই। পদ্ম ফুটিয়ে আমি ঘুমোতে যাব। আমি আর দিলীপ ঘোষ জঙ্গলমহলে ৩৫টা আসব জেতাব।"

আরও পড়ুন, মরে গেলেও বিজেপিতে যাব না : Prasun Banerjee

.