নিজস্ব প্রতিবেদন: শিলিগুড়িতে এবার সীমান্ত পারাপারেও ভুয়ো কোভিড রিপোর্ট! অভিযোগ পাওয়ার পর তৎপর পুলিস। গ্রেফতার অভিযুক্ত। এই চক্রের সঙ্গে কি আর কেউ জড়িত? খতিয়ে দেখছেন তদন্তকারীরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, ধৃতের নাম দীপঙ্কর সরকার। শিলিগুড়ি লাগোয়া ফুলবাড়ি এলাকায় একটি ওষুধের দোকান চালান তিনি। আবার ভুয়ো কোভিড রিপোর্টও তৈরি করে দিতেন বলে অভিযোগ। তাও আবার শহরের একটি নামী ডায়াগনস্টিক সেন্টারের নামে! কী কাজে লাগত এই ভুয়ো কোভিড সার্টিফিকেট? শিলিগুড়ির ফুলবাড়ি এলাকা দিয়ে সীমান্ত পেরিয়ে ব্যবসার কাজে বাংলাদেশে যান অনেকেই। অভিযুক্তকে মোটা টাকা দিয়ে তাঁরা ভুয়ো কোভিড সার্টিফিকেট নিতেন বলে অভিযোগ। কারণ, সীমান্ত পারবারের জন্য কোভিড রিপোর্ট বাধ্যতামূলক।


পুলিস সূ্ত্রে খবর, যে ডায়াগনস্টিক সেন্টারের নামে ভুয়ো কোভিড রিপোর্ট তৈরি করা হত, সেই সেন্টারে আবার এসে পৌঁছয় ওই রিপোর্ট। সন্দেহ হয় ল্যাবকর্তাদের। রিপোর্টের নম্বর মেলাতে গিয়েই ঘটনাটি জানাজানি হয়। অভিযোগ দায়ের করা হয় এনজেপি থানায়। সেই অভিযোগের ভিত্তিতে দীপঙ্কর সরকারকে গ্রেফতার করেছে পুলিস।


আরও পড়ুন: Panagarah: যুবতীকে পুলিসে চাকরির টোপ, 'ভাগোড়া' জওয়ানকে তাড়া করে ধরল সেনা গোয়েন্দারা


এর আগেও শিলিগুড়িতে ভুয়ো কোভিড রিপোর্টে দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয় এক যুবককে। বাড়ি বাড়ি গিয়ে সোয়াব নিয়ে রিপোর্ট দিত সে।  কিন্তু সেই রিপোর্ট সাইবার ক্যাফেতে বসে তৈরি করা হত বলে অভিযোগ। ধৃতের কাছ থেকে স্থানীয় এক ডায়াগনস্টিক সেন্টারের নথিও পাওয়া যায়।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)