নিজস্ব প্রতিবেদন: পুজোয় পশ্চিমবঙ্গে এসে চাঞ্চল্যকর দাবি করে গেলেন নারদকর্তা ম্যাথু স্যামুয়েল। দুর্গাপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তাঁর দাবি, তাঁর কাছ থেকে টাকা নিয়ে মির্জা যে মুকুল রায়কেই দিয়েছিলেন তার অকাট্য প্রমাণ রয়েছে সিবিআইয়ের হাতে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নবমীতে দুর্গাপুরের বিভিন্ন দুর্গা মণ্ডপ ঘুরে দেখেন ম্যাথু স্যামুয়েল। তার ফাঁকেই সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন তিনি। স্যামুয়েলের দাবি, তাঁর মূল লক্ষ্য পশ্চিমবঙ্গকে দুর্নীতিমুক্ত করা। তিন বছর ধরে সেই লড়াই লড়ছেন তিনি। 


 



নারদকাণ্ডে মির্জার গ্রেফতারির প্রসঙ্গে বলতে গিয়ে চাঞ্চল্যকর দাবি করেন ম্যাথু স্যমুয়েল। বলেন, 'মুকুল রায় যে আমাকে মির্জাকে টাকা দিতে বলেছিলেন তা ভিডিয়োয় স্পষ্ট। আমি মির্জার হাতে টাকা দিতেই সেই টাকা পৌঁছে গিয়েছিল মুকুল রায়ের কাছে। মির্জার সেই বয়ান ভিডিয়ো রেকর্ড করেছে সিবিআই। এমনকী টাইগার মির্জাও।' 


ম্যাথুর দাবি, সিবিআইয়ের কাছ থেকে তিনি জানতে পেরেছেন, তাঁর কাছ থেকে টাকা নেওয়ার কিছুক্ষণের মধ্যেই আইপিএস মির্জা ও মুকুল রায়ের টাওয়ার লোকেশন একই জায়গা ছিল। প্রযুক্তিগত পরীক্ষা করে এব্যাপারে নিশ্চিত হয়েছেন তদন্তকারীরা। 


জোড়া ঘূর্ণাবর্তের জেরে নাগাড়ে বৃষ্টি, থইথই দিঘা থেকে কলকাতা


নারদকর্তার সাফ কথা, মুকুল রায়ের নির্দেশেই আইপিএস মির্জাকে টাকা দিয়েছিলেন তিনি। সেই টাকা অনুগত সৈনিকের মতো মুকুল রায়কে পৌঁছে দিয়েছিলেন মির্জা।


সিবিআইয়ের তদন্তের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন তিনি। ইডিও নারদকাণ্ডে দ্রুত তদন্ত শেষ করবে বলে আশা তাঁর।