নিজস্ব প্রতিবেদন : "যাহা বিজেপি তাহাই তৃণমূল, দুয়ে মিলে বিজেমূল।"এদিন আরামবাগের সভা থেকে এভাবেই একযোগে বিজেপি ও তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করলেন সিপিআইএম নেতা মহম্মদ সেলিম। একইসঙ্গে তৃণমূল ও বিজেপি নেতা-নেত্রীদের দলবদলের হিড়িককে "কেনারাম বেচারাম" বলেও কটাক্ষ করেন সেলিম। বলেন, "মানুষ সবই দেখছে।" 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেন্দ্রের কৃষি আইন প্রত্যাহার, রাজ্য সরকারের শূন্যপদগুলিতে কর্মসংস্থান, পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি প্রতিবাদ সহ একাধিক ইস্যুতে এদিন আরামবাগে একটি সুবিশাল মিছিল করে সিপিআইএম। আরামবাগের কালীপুর থেকে শুরু হয়ে গোটা শহর পরিক্রমা করে বাসুদেবপুর মোড়ে শেষ হয় মিছিল। এদিন সেই মিছিলে পা মেলান সিপিআইএম নেতা মহম্মদ সেলিম। মিছিলে যোগ দেন বহু বাম কর্মী, সমর্থক। 


এদিন সেলিম দাবি করেছেন, "মানুষ এবার চোর, লুটেরাদের বিরুদ্ধে শান্তি ও ঐক্যের জন্য লড়ছে। তাই এবার তারা বিজেপি ও তৃণমূলকে হারিয়ে ধর্মনিরপেক্ষ বাম-কংগ্রেস জোটকেই ক্ষমতায় আনবেন। কর্মসংস্থান থেকে ধর্মনিরপেক্ষতা, একমাত্র বিকল্প বাম কংগ্রেস জোট।" রাজ্যের 'বেহাল' স্বাস্থ্যব্য়বস্থা নিয়েও এদিন ক্ষোভ প্রকাশ করেন সেলিম। বলেন, "স্বাস্থ্যস্বাথী কার্ড নিয়ে কিছু হবে না। কারণ হাসপাতালগুলিতে চিকিৎসার ব্যবস্থা-ই নেই, ডাক্তার নেই, স্বাস্থ্যকর্মী নেই। একদল শুধু নীল-সাদা রং করছে, আর আরেকদল সব বেচে দিচ্ছে।"


এবারের বিধানসভা ভোটে রাজ্যে বামেরা ক্ষমতায় এলে সর্বত্র শিল্প করা হবে বলেও এদিন প্রতিশ্রুতি দিতে শোনা যায় সেলিমকে। বলেন, "ক্ষমতায় এলে শুধু সিঙ্গুর নয়, বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থনের জন্য যাতে বাইরের রাজ্যে যেতে না হয়, সেইজন্য সর্বত্র শিল্প হবে।" তোপ দাগেন, "তৃণমূল বা বিজেপি গত কয়েক বছরে একটিও নতুন শিল্প তৈরি করেনি। ওরা করতেও পারবে না।" শুধুমাত্র বাম-কংগ্রেস জোট সরকার-ই এব্যাপারে উদ্যোগী হতে পারে বলে দাবি করেন মহম্মদ সেলিম। একইসঙ্গে গতকালকের কেন্দ্রীয় বাজেট নিয়েও তোপ দাগেন তিনি। বলেন, "বাজেট শুধুমাত্র আদানি-আম্বানিদের স্বার্থরক্ষার জন্য করা হয়েছে। কৃষক, শ্রমিক, যুবক-যুবতীদের কথা মাথায় না রেখে শুধু আদানি-আম্বানিদের স্বার্থসিদ্ধির জন্যই এই বাজেট।"


আরও পড়ুন, বিজেপিতে Rajib, 'হরিদাস পাল' কটাক্ষ Arup-এর