পার্থ চৌধুরী: পাসপোর্ট তৈরি করতে গিয়ে বেজায় অস্বস্তিতে মেমারির অতনু মণ্ডল। পাসপোর্ট তৈরির জন্য নথিপত্র নিয়ে পাসপোর্ট অফিসে গিয়ে জানতে পারেন তাঁর সব নথিই জাল। তারপরেই তিনি পুলিসের স্মরনাপন্ন হন। অভিযোগ পেয়ে বিপ্লব সরকার নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পূর্ব বর্ধমানের মেমারি থানার পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বর্ধমান দক্ষিণের মহকুমা পুলিস আধিকারিক সুপ্রভাত চক্রবর্তী জানান ; পাসপোর্ট বের করে দেবার নাম করে ওই ব্যক্তি অতনু মণ্ডলের কাছ থেকে ১ লক্ষ ২০ হাজার টাকা নিয়েছিল। দ্রুত তাকে নথিপত্রও দিয়ে দেয়। অতনুবাবু পাসপোর্ট অফিসে গিয়ে জানতে পারেন তাকে দেওয়া নথিপত্রগুলি জাল।


অতনু মণ্ডল বলেন, ঠিকানা বদলের জন্য আমি বিপ্লবকে আমার ভোটার আইডি, প্যান, আধার কার্ড দিই আমার ঠিকানা বদলের জন্য পাশাপাশি আমি ওকে ৪ জনের পাসপোর্ট বানাতে দিয়েছিলাম। এর জন্য ১ লাখ ২০ হাজার টাকা নেয়। এখন দেখি নতুন যেসব নথি তৈরি করেছে তার সবটাই জাল। 


ধৃত বিপ্লব সরকারের কাছ থেকে আশিটি বিভিন্ন সরকারি দপ্তরের জাল সিলমোহর পাওয়া গেছে। এছাড়াও ডিএম থেকে বিএলআরও এমনকি বিধায়কের জাল লেটারহেড উদ্ধার করা হয়েছে। এছাড়াও একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও ল্যাপটপ আটক করা হয়েছে।


প্রতারিত অতনু মন্ডল জানান, মাত্র কয়েকদিনের মধ্যেই তাকে নতুন ভোটার কার্ড ও প্যান কার্ড বানিয়ে দেয় বিপ্লব। তার পুরনো কার্ড থাকলেও ভোটার কার্ড হারিয়ে গিয়েছিল। প্যান কার্ডে নামের বানান ভুল ছিল। হুগলির ঠিকানা থেকে মেমারিতে পরিবর্তন করতে চেয়েছিলেন তিনি। মেমারিতে ভোটার লিস্টে নাম না থাকা সত্বেও মাত্র এক মাসের মধ্যেই ভোটার কার্ড বানিয়ে দেয় বিপ্লব। সেই সব নথিপত্র নিয়ে পাসপোর্ট অফিসে গিয়ে রীতিমতো অপ্রস্তুত অবস্থায় পড়েন তিনি। জানতে পারেন সবই জাল।


আরও পড়ুন-আদিবাসী গণবিবাহের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী, পা মেলালেন ধামসা-মাদলের তালে


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)