Mamata Dances In Tribal Wedding Ceremony: আদিবাসী গণবিবাহের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী, পা মেলালেন ধামসা-মাদলের তালে

আলিপুরদুয়ার জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ওই গণবিবাহের অনুষ্ঠান হয়

Updated By: Jun 8, 2022, 01:36 PM IST
Mamata Dances In Tribal Wedding Ceremony: আদিবাসী গণবিবাহের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী, পা মেলালেন ধামসা-মাদলের তালে

নিজস্ব প্রতিবেদন: উত্তরবঙ্গ সফরে গিয়ে মঙ্গলবার আচমকাই হাসিমারার কোদাল বস্তিতে চলে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তাঁকে পেয়ে আপ্লুত কোদাল বস্তির আদিবাসীরা। আর আজ হাসিমারায় এক গণ বিবাহের অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে আদিবাসী মহিলাদের সঙ্গে নাচে পা মেলালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ধামসা মাদলের তালে আদিবাসী মহিলাদের সঙ্গে একাত্ম হয়ে গেলেন মুখ্যমন্ত্রী।

হাসিমারার সুভাষিনী চা বাগানে মুখ্যমন্ত্রী আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহার জেলার ৫১০ জন ছেলেমেয়ের গণবিবাহের একটি অনুষ্ঠান হয়। সেখানে আদিবাসী নবদম্পতিদের সঙ্গে কথা বলেন, তাঁদের আসীর্বাদ করেন। কয়েকজনের হাতে উপহারও তুলে দেন। ওই অনুষ্ঠানে পাত্রীদের হাতে রূপশ্রীর ২৫ হাজার টাকা দেবেন তিনি। এছাড়াও পোষাক, বিছানা সহ অন্য উপহার সামগ্রী বিতরণ করবেন।

আলিপুরদুয়ার জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ওই গণবিবাহের অনুষ্ঠান হয়। গতকালই এই গণবিবাহের অনুষ্ঠানের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এদিন আলিপুরদুয়ারে তৃণমূলের কর্মীসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ৫১০ জনের বিয়ের ব্যবস্থা করা খুব একটা সহজ ব্যাপার নয়। আপনার ওই অনুষ্ঠানে এলে খুশি হব। ওই দিন  বিবাহিত তরুণীদের হাতে রূপশ্রীর ২৫ হাজার টাকা তুলে দেব। এছাডা়ও বিয়ের পোশাক, বাসনপত্র-সহ অন্যান্য উপহার তুলে দেওয়া হবে।

আরও পড়ুন-ফোনেই লুকিয়ে খুনের রহস্য? বাড়ি থেকে অনেক দূরে মিলল অশোক শাহের মোবাইল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.