কিরণ মান্না: রাষ্ট্রপতিকে কটূক্তি বিতর্কে অখিল গিরির পদত্যাগের দাবি তুলেছিলেন। শুভেন্দু অধিকারীকে এবার আইনি নোটিশ পাঠালেন অখিলপুত্র সুপ্রকাশ গিরি। ৭২ ঘণ্টার মধ্যে জবাব না পেলে মানহানির মামলা করার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১৯ নভেম্বর, শনিবার পূর্ব মেদিনীপুরের রামনগরে একটি জনসভা করেছিলেন শুভেন্দু। স্রেফ মন্ত্রী অখিল গিরি নন, সেদিন তাঁর পুত্র সুপ্রকাশ গিরিকেও আক্রমণ করেছিলেন তিনি। বলেছিলেন, 'দেখতে পাচ্ছেন অখিলবাবু? আপনার পুত্র তো আপনার ঝাড়ের বাঁশ; সে আবার বড় নেতা, সে তো গ্র্যাজুয়েটও নয়, অথচ কাঁথি কলেজের সভাপতি’। কেন এমন মন্তব্য? আইনি নোটিশ পাঠিয়ে বিরোধী দলনেতার কাছে এবার জবাব চাইলেন সুপ্রকাশ গিরি। সঙ্গে হুঁশিয়ারি, '৭২ ঘণ্টার মধ্যে প্রমাণ দিতে পারলে ধরে নেওয়া হবে, ইচ্ছাকৃতভাবে মিথ্যা অভিযোগ এনে সুপ্রকাশের সম্মাহানির চেষ্টা করেছেন শুভেন্দু'!



এর আগে, নন্দীগ্রামে দাঁড়িয়ে শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে দিয়ে রাষ্ট্রপতি দৌপদী মুর্মু সম্পর্কে বেঁফাস মন্তব্য করে ফেলছিলেন মন্ত্রী অখিল গিরি। তিনি বলেছিলেন, 'বলে দেখতে ভাল নয়। কী রূপসী! কী দেখতে ভাল! আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা'? সেই মন্তব্যকে হাতিয়ার করে অখিল গিরির পদত্যাগের দাবি পথে নেমেছিল বিজেপি। 


বিধানসভায় এখন শীতকালীন অধিবেশন চলছে। সোমবার অধিবেশনের শুরুতেই অখিল গিরি ইস্যুতে অনাস্থা প্রস্তাব আনেন বিজেপি বিধায়করা। অখিল গিরির পদত্যাগের দাবি তোলেন তাঁরা। বিজেপির আনা অনাস্থা প্রস্তাব অবশ্য় খারিজ করে দেন স্পিকার। প্রতিবাদে বিধানসভা থেকে ওয়াক আউট করেন শুভেন্দু অধিকারী, অগ্নিমিত্রা পালরা। গলায় রাষ্ট্রপতির ছবি ঝুলিয়ে বিক্ষোভে সামিল হন তাঁরা।


আরও পড়ুন: Basirhat: তৃণমূলের দলীয় বিবাদে গুলিবিদ্ধ কনস্টেবল, গ্রেফতার ৪১, উদ্ধার আগ্নেয়াস্ত্র


এদিকে শুভেন্দু অধিকারী বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের অভিযোগে ঝাড়গ্রাম থানায় এফআইআর করেছেন মন্ত্রী বীরবাহা হাঁসদা। তাঁর দাবি, 'লালগড়ে মাটিতে দাঁড়িয়ে নেতাই দিবসে শুভেন্দু অধিকারী যেভাবে আমাকে ও দেবনাথ হাঁসদাাকে আক্রমণ করেছিলেন, 'তখন কোনও প্রতিবাদে ঝড় ওঠেনি। কেউ পথেও নামেনি। আমরাও কিন্তু আদিবাসী সম্প্রদায়ের মানুষ। আমি একজন সাঁওতাল মহিলা। শুভেন্দুর মন্তব্য়ে আমি ও আদিবাসী সমাজ অপমানিত'।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)