নিজস্ব প্রতিবেদন: দলে আসার জন্য রাজ্য বিজেপির কাছে আবেদন করেছেন মুকুল রায়, দল ভেবে দেখছে, স্পষ্ট করে দিলেন পশ্চিমবঙ্গ বিজেপির দায়িত্বপ্রাপ্ত নেতা কৈলাশ বিজয়বর্গীয়। জল্পনা চলছিল বেশ কয়েক দিন ধরেই। মহালয়াতেই বেজেছিল মুকুল বিসর্জনের সুর। মুকুল যেমন দল ছেড়েছেন, তেমনই দিন যত এগিয়েছে 'কাচড়াপাড়ার কাঁচা' ছেলেকে নিয়ে সব দায় ঝেড়ে ফেলেছে জোড়াফুলও। ইদানীং বিভিন্ন সময়ে জেলায় জেলায় দেখা গেছ মুকুলের 'স্ট্র্যাটেজি পোস্টারও'। শীতের প্রারম্ভেই একটু একটু করে উত্তাপ বাড়ছে রাজ্য রাজনীতিতে। মুকুল-তৃণমূল-বিজেপি, কে কখন কোথায় কী বলছে সেখানেই খবরদারি সবার। আর এমন মুহূর্তেই সামনে এল কৈলাস বিজয়বর্গীয়র 'শব্দব্রহ্ম'। আর কৈলাসের এই মন্তব্যেই ফের সরগরম রাজ্য রাজনীতি। এতদিনের টালবাহানার পর এই প্রথম প্রকাশ্যে 'পদ্মে মুকুল উদয়' নিয়ে সরাসরি মন্তব্য করতে শোনা গেল কেন্দ্রীয় স্তরের বিজেপি নেতাকে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- তৃণমূল ছাড়ছেন মুকুল রায়, ইস্তফা দিলেন কর্মসমিতি থেকে 


রাজনৈতিক মহলের অনুমান, বিজেপির কেন্দ্রীয় কার্য্যালয়ে আগামী কাল অনুষ্ঠিত হতে চলা 'দীপাবলি মিলন'-এর পরেই মুকুল ফুটতে পারে পদ্মবনে। কারণ, কাল অমিত শাহ, কালাশ বিজয়বর্গীয় এবং মুকুল তিনজনই উপস্থিত থাকবেন নয়াদিল্লিতে। ফলে, সেখানেই 'সবটা' চূড়ান্ত হয়ে যাওয়ার সম্ভবনা।


আরও পড়ুন- তৃণমূলকে শেষ চিঠি মুকুলের


'বিজেপি সাম্প্রদায়িক দল নয়', এই ভাষ্য দিয়ে আগেই নিজের পদ্ম প্রীতির ইঙ্গিত দিয়ে রেখেছেন মুকুল রায়। এরপর বিজয়ায় রাজ্যনেতা দিলীপ ঘোষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়। তারপর দিল্লি গিয়ে কৈলাস দর্শন, বৈঠক অরুণ জেটলির সঙ্গেও। বিজেপির দরজায় কড়া নাড়ার প্রক্রিয়া একটু একটু করেই জোরাল করেছিলেন তৃণমূলের একদা চাণক্য। এবার অপেক্ষা মাহেন্দ্রক্ষণের।  কৈলাসের মুকুল বার্তায় স্পষ্ট, 'নতুন দল নয়, বিজেপিতেই মুকুল', মনে করছেন রাজনীতির কারবারিরা।