নিজস্ব প্রতিবেদন: বিধানসভা ভোটে বিজেপির চমক ছিল চন্দনা বাউরী। তৃণমূল ঝড়ের মধ্যেও শালতোড়ার বিধায়ক হয়ে চমকে দিয়েছিলেন চন্দনা। পরবর্তী সময়ে তাঁকে নিয়ে নানা বিতর্ক তৈরি হলেও, চন্দনা যে আর্থসামাজিক প্রেক্ষাপট থেকে উঠে এসেছিলেন, তাকে অস্বীকার করতে পারেন না কেউই! এবারের পৌর নির্বাচনেও, খড়্গপুর পৌরসভার ২-টি ওয়ার্ডে বিজেপির চমক চন্দনা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পৌরসভার ২৩ নম্বর ওয়ার্ডে গেরুয়া শিবিরের প্রার্থী পিঙ্কি পাত্র এবং ৮ নম্বর ওয়ার্ডে মহুয়া যাদব। পিঙ্কি'র স্বামী মুক্তা পাত্র পেপার বিক্রি করেন। পাশাপাশি মিস্ত্রির কাজ করে সংসার চালান। সেইসঙ্গে স্বামী-স্ত্রী মিলে দলটাও করেছেন নিষ্ঠাভরে। এবার পিঙ্কি-কে প্রার্থী করেছে দল। অপরদিকে, মহুয়া ও তাঁর স্বামী ধীরজ- দু'জনে মিলে রেল শহর খড়্গপুরের খরিদা বাজারে একটি চায়ের দোকান চালান। সঙ্গে বিজেপি কর্মী হিসেবে দলের বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন। সেই মহুয়াকেই প্রার্থী করেছে বিজেপি।


পুরভোটে নামীদামী প্রার্থীদের দাপট। সেখানে পিঙ্কি আর মহুয়ার মত প্রার্থীদের খুঁজে পাওয়াই মুশকিল! মানুষের মন জয় করতে বিভিন্ন প্রার্থীই নানাভাবে হাজার হাজার টাকা খরচ করছেন প্রচারে। কিন্তু, পিঙ্কি আর মহুয়ার টাকা কোথায় খরচ করার মতো? অগ্যতা, পেপারওয়ালা স্বামীর সাইকেলে চেপেই সকাল থেকে শুরু হচ্ছে পিঙ্কির প্রচার। স্বামী বাড়ি বাড়ি পেপার দিচ্ছেন আর পিঙ্কি দুই হাত জড়ো করে ভোট চাইছেন। শুধু বাড়ি বাড়ি নয়, রাস্তার কলে, রাস্তার পাশের চায়ের দোকানে- যেখানেই একটু জটলা দেখছেন, সাইকেল দাঁড় করিয়ে দিচ্ছেন মুক্তা। বলছেন, "এই যে পিঙ্কি। আপনাদের প্রার্থী (২৩ নং ওয়ার্ডের)। পদ্মফুল চিহ্নে অবশ্যই ভোটটা দেবেন।" জটলার মধ্যে থাকা কেউবা অবাক হচ্ছেন, আবার কেউবা বাহবা দিচ্ছেন। আর যাঁরা তাঁদের চেনেন, তাঁরা বলছেন, "হ্যাঁ ওদের তো চিনি। স্ত্রী নিচে সিঁড়ি ধরে দাঁড়িয়ে থাকতো, আর স্বামী উপরে উঠে বিজেপির পতাকা লাগাতো!" এবারও তাই হচ্ছে। দু'জনই দুজনের ভরসা! স্বামী মুক্তা চাইছেন, যেভাবে এতদিন স্ত্রী সিঁড়ি ধরে তাঁকে উপরে উঠতে সাহায্য করেছে, ঠিক সেভাবেই স্ত্রী কেও তিনি সাধারণ কর্মী থেকে এলাকার একজন কাউন্সিলর হিসেবে এগিয়ে দিতে।



অন্যদিকে, খরিদা বাজারে চা বিক্রি করতে করতেই চলে বিজেপির ৮ নম্বর ওয়ার্ডের প্রার্থী মহুয়া যাদবের প্রচার। স্বামী ধীরজের সঙ্গে হাতে হাত মিলিয়ে দোকানের সাহায্য করেন মহুয়া। আর বাকী সময়ে,‌ নিষ্ঠা আর আন্তরিকতার সঙ্গে বিজেপির প্রচার কর্মসূচিতে যান। এবার সেই মহুয়া-ই ৮ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী। চা দোকান সামলেই বাড়ি বাড়ি গিয়ে প্রচার করছেন মহুয়া। তবে, তার আগে নিজেদের চা দোকানেই শুরু হয়ে যায় প্রাথমিক প্রচার পর্ব। এলাকাবাসী খদ্দেরদের হাতে চায়ের কাপ তুলে দিয়ে স্বামী ধীরজ বলেন, "আমার স্ত্রী, মহুয়া-কেই দল এবার প্রার্থী করেছে। পদ্মফুলে অবশ্যই ভোটটা দেবেন দাদা।" দূর থেকে দাঁড়িয়ে মুচকি হাসেন মহুয়া। তাঁর আদর্শ যে, চা-ওয়ালা প্রধানমন্ত্রী স্বয়ং!


আরও পড়ুন-Suvendu Adhikari: বাড়ির দিকে তাক করা পুলিসের CCTV, শুভেন্দুর আপত্তি মেনে কড়া নির্দেশ হাইকোর্টের


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)