নিজস্ব প্রতিবেদন: হাইকোর্টের নির্দেশ। খোদ তৃণমূল কাউন্সিলরের বেআইনি বাড়ির ভাঙার কাজ শুরু করল পুরসভা। এমনকী, ওই বাড়ি তৈরির জন্য প্রয়োজনীয় অনুমতি যে নেওয়া হয়নি, সেকথাও স্বীকার করে নিলেন চেয়ারম্যান। ঘটনাস্থল, দক্ষিণ ২৪ পরগনার বজবজ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, একসময়ে বজবজ  পুরসভার ভাইস চেয়ারম্যান ছিলেন। এখন ১৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর শেখ লুৎফর হোসেন। এলাকায় পাঁচতলা বাড়ি তৈরি করছিলেন তিনি। এদিন পুরসভার তত্ত্বাবধানে সেই বাড়ি ভাঙার কাজ শুরু হল।


আরও পড়ুন: Ratna Rashid:মমতার অ্যাকাডেমি পুরস্কার পাওয়ার প্রতিবাদ, অন্নদাশঙ্কর স্মারক সম্মান ফেরালেন রত্না রশিদ


কেন? শাসকদলের কাউন্সিলরের নির্মীয়মাণ বাড়ি নিয়ে জনস্বার্থ মামলা করা হয় হাইকোর্টে। স্রেফ বাড়িটি সিল করা নয়, প্রথমে সমস্ত প্রকার নির্মাণেও স্থগিতাদেশ জারি করেছিলেন হাইকোর্টের প্রধান বিচারপতি। এরপর বাড়িটি ভেঙে ফেলার নির্দেশ দেওয়া হয় বজবজ পুরসভাকে। চেয়ারম্য়ান গৌতম দাশগুপ্ত জানিয়েছেন, 'বাড়িটি তৈরি করার জন্য পুরসভার রেকর্ড অনুযায়ী কোনও অনুমতি নেওয়া হয়নি। মহামান্য আদালতের নির্দেশ মতই আমরা বাড়িটি ভেঙে ফেলার কাজ হাতে নিয়েছি'।



আরও পড়ুন: Bangaon: মমতার লাইভে জ্যোতিপ্রিয়-র বিরুদ্ধে মন্তব্য! থানায় অভিযোগ, পলাতক তৃণমূল নেতা


বাড়িতে না থাকায় তৃণমূল কাউন্সিলর শেখ লুৎফর হোসেনের প্রতিক্রিয়া অবশ্য পাওয়া যায়নি। ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, 'আত্মীয়ের বাড়িতে আছি। ফিরতে রাত হবে'। পুরসভার অনুমতি ছাড়া কীভাবে বাড়ি তৈরি হচ্ছিল? বিষয়টি নজরেইবা পড়ল না কেন? প্রশ্ন উঠেছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)