নিজস্ব প্রতিবেদন : দমদমের নাগেরবাজারে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হল এক বালকের। মৃতের নাম বিভাস ঘোষ। বয়স ৮ বছর। পরিবার সূত্রে জানা গিয়েছে, তিনদিন পর ৫ অক্টোবরই বিভাসের জন্মদিন ছিল। তার আগেই গান্ধী জয়ন্তীর সকালে রক্তাক্ত অবস্থায় রাস্তায় লুটিয়ে পড়ে ছোট্ট শরীরটা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গান্ধী জয়ন্তীর সকালে সাড়ে ৯টা নাগাদ ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে নাগেরবাজারের কাজিপাড়া এলাকা। বিস্ফোরণে আহত হন ১২ জন। সঙ্গে সঙ্গেই তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় আহতদের মধ্যে ৮ জনকে আরজিকর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। বাকি ৪ জনকে স্থানান্তরিত করা হয় এনআরএস-এ। পরে এসএসকেএম-এ মৃত্যু হয় ৮ বছরের বিভাসের।


আরও পড়ুন, ভাড়াটিয়ার পরকীয়াতে আপত্তি জানিয়েছিল স্বামী, বিয়ের ২ মাসের মাথায় চুরমার সংসারের স্বপ্ন


জানা গিয়েছে, বিস্ফোরণের সময় ওই এলাকা দিয়ে মায়ের সঙ্গে যাচ্ছিল বিভাস। বিস্ফোরণের ফলে গুরুতর জখম হয় সে। রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়ে রাস্তার উপর। সঙ্গে সঙ্গেই তাঁকে হাসপাতালে নিয়ে ছোটেন স্থানীয়রা। কিন্তু শেষরক্ষা হল না। পুজোর আগেই বিস্ফোরণ ডেকে আনল মর্মান্তিক পরিণতি। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিত্সাধীন বিভাসের মা সীতা ঘোষ। জানা গিয়েছে, বিভাসের বাবা একজন মিষ্টি দোকানের কর্মী। আর মা সীতা ঘোষ পরিচারিকার কাজ করেন।



হাসপাতালের বিছানায় শুয়ে ছোট্ট বিভাস


গুরুতর আহত হয়েছেন সঙ্গীতা প্রসাদ নামে আরও এক মহিলা। হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিত্সাধীন রয়েছেন তিনি। তাঁর পেটে আঘাত লেগেছে। সঙ্গীতা প্রসাদের বাড়ির লোকেরা জানিয়েছেন, অস্ত্রোপচার চলছে। তবে তাঁদেরকে হাসপাতালে ঢুকতে দেওয়া হচ্ছে না। অত্যন্ত উদ্বেগের মধ্যে রয়েছেন তাঁরা।



সঙ্গীতা প্রসাদ


অন্যদিকে, পুলিস প্রথমে নিশ্চিত করে বলতে না পারলেও, পরে ব্যারাকপুর পুলিস কমিশনার জানান, সিলিন্ডার ফেটে এই বিস্ফোরণ ঘটেনি। সকেট বোমা ফেটে বিস্ফোরণ ঘটেছে। প্রত্যক্ষদর্শীরা দাবি করেছেন, একটি ব্যাগের মধ্যে বিস্ফোরক রাখা ছিল। তা থেকেই বিস্ফোরণটি ঘটে। আরও পড়ুন, গরম আরও বাড়বে, আবহাওয়া দফতরের পূর্বাভাসে অশনিসংকেত দেখছে রাজ্যবাসী