প্রদ্যুত দাস: আবাস যোজনার প্রথম লিস্টে নাম ছিল। সেই নাম কেটে বাদ দিয়ে দেওয়া হয়েছে দ্বিতীয় লিস্টে। এমনই চাঞ্চল্যকর অভিযোগ তুলেছিলেন জলপাইগুড়ির পদ্মশ্রী মঙ্গলাকান্ত রায়। তাঁর দাবি, আবাস যোজনার নামের তালিকা থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছে তাঁর নাম। এনিয়ে ব্যাখ্যা দিল জেলা প্রশাসন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-জাতীয় সড়কে ভয়ংকর দুর্ঘটনা, গাড়ির মধ্যেই দুমড়ে মুচড়ে গেলেন ২ যাত্রী  


ধুপগুড়িতে এসে তাঁর নাম বাদ পড়ায় ক্ষোভ প্রকাশ করেন ময়নাগুড়ি বাসিন্দা সারিন্দা শিল্পী মঙ্গলাকান্ত রায়। তোলপাড় শুরু হয়ে যায় জেলায়। নড়চড়ে বসে প্রশাসন। এনিয়ে ময়নাগুড়ির বিডিও শুভ্র নন্দী টেলিফোনে জানান, আমিতো পার্সোনালি ওঁর সঙ্গে দেখা করেছি। অনেকক্ষণ কথাও বলেছি। অনুষ্ঠানে একসঙ্গে ছিলাম। ওই ধরনের কোনও অভিযোগ আমাদের কাছে করেননি। যদি জানান তবে অবশ্যই খতিয়ে দেখা হবে। ওঁর দুটো বাড়ি আছে। একটি মন্দিরসহ পাকা বাড়ি। আরেকটি কাঁচা বাড়ি। সরকারি সুযোগ-সুবিধা নিশ্চয়ই পাবেন।



এমন অভিযাগ নিয়ে ময়নাগুড়ি ১ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি মনোজ রায় জানান, মঙ্গলাকান্তবাবু পদ্মশ্রী ঘোষিত হওয়ায় আমরা গর্বিত। তিনি বঙ্গরত্ন সম্মানও পেয়েছেন এবং রাজবংশী উন্নয়নের যে ফান্ড রয়েছে সেখান থেকে তিনি একটি ঘর পেয়েছেন এবং শিল্পীদের সরকারি ভাতাও তিনি পান।


মঙ্গলাকান্ত রায়ের নাম আবাস যোজনার লিস্ট থেকে বাদ পড়ার খবর সম্প্রচার হতেই জেলা শাসক মৌমিতা গোদারা হোয়াটসঅ্যাপ মারফত জানান , মঙ্গলাকান্তবাবুর নাম আবাস যোজনার তালিকা থেকে মুছে ফেলা হয়েছে কারণ তিনি ইতিমধ্যে অন্য একটি সরকারি আবাসন প্রকল্প থেকে ঘর পেয়েছেন। তিনি ১৮-১৯ সালে রাজবংশী আবাস যোজনা অধীনে সুবিধা পেয়েছিলেন। তাঁর একটি পাকা ঘরও আছে। সেই কারণে পিএমএওয়াই-এর নির্দেশিকা অনুযায়ী অন্য আবাসন প্রকল্প থেকে উপকৃত হলে সুবিধাভোগীদের নাম মুছে দিতে হয়েছে। উল্লেখ্য, মঙ্গলাকান্ত রায়ের পাকা বাড়ির ছবিও শেয়ার করেন জেলাশাসক।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)