কিরণ মান্না: শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে পাঠানো নোটিস প্রত্যাহার করল পুলিস। উস্কানিমূলক ভাষণ দেওয়ার অভিযোগে বিরোধী দলনেতাকে আইনি নোটিস পাঠিয়েছিল পূর্ব মেদিনীপুরের নন্দকুমার থানা। ওই নোটিস অনুযায়ী ৩০ অক্টোবর হাজিরার নির্দেশ ছিল। এক আইনজীবীর অভিযোগের ভিত্তিতে ওই নোটিস পাঠায় নন্দকুমার থানা। কিন্তু তাঁর রক্ষাকবজ থাকায় ওই নোটিস প্রত্যাহার করল পুলিস। এনিয়ে টুইটারে সরব হয়েছেন শুভেন্দু। তিনি লিখেছেন, অপদার্থতার অর্থ কোনওকিছু ঠিকঠাক করতে না পারা। মমতার পুলিসের ক্ষেত্রে এটা প্রযোজ্য। নন্দকুমার পুলিস একটা নোটিস পাঠিয়েছিল। পরে সেই নোটিস বাতিল করে পিছু হঠেছে। এপ্রিলেও এরকম জিনিস করেছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-কলকাতায় আতঙ্কের চেহারা নিচ্ছে ডেঙ্গি, শহরে পজিটিভিটি রেট রাজ্যের দ্বিগুণ


ওই নোটিসে বলা হয়েছিল, গত মাসে নন্দকুমার থানা এলাকায় একটি সভা থেকে উস্কানিমূল বক্তব্য রেখেছিলেন। ওই বক্তব্যের ভিত্তিতে আবু সোহেল নামে এক আইনজীবী শুভেন্দুর বিরুদ্ধে একটি অভিযোগ করেন। সেই অভিযোগের ভিত্তিতে নন্দকুমার থানা শুভেন্দুকে একটি হাজিরার নোটিস পাঠায়। সেই নোটিসে শুভেন্দুকে থানায় হাজিরা দিতে বলা হয়। কবে তিনি হাজিরা দেবেন তাও জানিয়ে দেওয়া হয়। ওই নোটিসে আরও বলা হয় হাজিরা না দিলে শুভেন্দুর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। ওই নোটিস পাওয়ার পরই শুভেন্দুর আইনজীবী পাল্টা একটি নোটিস দেন পুলিসকে। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী ওইভাবে শুভেন্দুকে নির্দেশ পাঠানো যায় না। শেষপর্যন্ত গতকাল সন্ধেয় ওই নোটিস বাতিল করে পুলিস।


উল্লেখ্য, গত ২৪ অক্টোবর নন্দকুমারে একটি ক্লাবের পুজোর উদ্বোধনে গিয়ে বিতর্কিত বক্তব্য রাখেন বলে অভিযোগ ওই আইনজীবীর। এনিয়ে তিনি অভিযোগ করেন নন্দকুমার থানায়। ওই অভিযোগ নিয়ে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেন, রাজনৈতিক প্রতিহিংসা থেকেই ওই অভিযোগ তোলা হয়েছে। পাশাপাশি এনিয়ে সরব হন দিলীপ ঘোষও। তিনি বলেন, এরকম অভিযোগ আগেও হয়েছে। আইনজীবীদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেবেন শুভেন্দু।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)