নিজস্ব প্রতিবেদন: নেতাজিনগরে বৃদ্ধ দম্পতি খুনে নয়া তথ্য। ছ’ঘণ্টার সিসিটিভি ফুটেজে এক ব্যক্তির সন্দেহজনক গতিবিধি ধরা পড়েছে। তদন্তকারীরা আরও মনে করছেন, আততায়ীরা কেউই পেশাদার নয়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



পুলিস জানিয়েছে, নেতাজিনগরের খুনের ঘটনায় তিনটি লোকেশনের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হয়েছে। এই বাড়ির আশেপাশের রাস্তায় মানুষের গতিবিধি দেখাও শুরু করে পুলিস। ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী, সোমবার রাত ১০-১১টার মধ্যে ওই দম্পতিকে খুন করা হয়েছে। সেইসময়ের প্রায় এক ঘণ্টা আগে ও পরে এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেছে। সেক্ষেত্রে এক ব্যক্তির গতিবিধি পুলিসের কাছে সন্দেহজনক লেগেছে। তাকে বাড়ির সামনে দিয়ে বেশ কয়েকবার ঘুরতে দেখা গিয়েছে। তবে কে ওই ব্যক্তি, তা এখনও স্পষ্ট নয়। খুনের ‘মোটিভ’ এখনও পর্যন্ত স্পষ্ট না হলেও, লুঠের উদ্দেশ্যেই খুন করা হয়েছে বলে তদন্তকারীরা মনে করছেন। অন্তত এখনও পর্যন্ত তদন্তে সেই তথ্যই জোরাল হয়ে উঠছে।


তবে এক্ষেত্রেও বেশ কয়েকটি প্রশ্ন ভাবাচ্ছে তদন্তকারীদের। তাঁরা জানাচ্ছেন, ওই দম্পতির বাড়িতে বেশ কয়েকটি আলমারি রয়েছে। প্রায় সবকটি আলমারি চাবি দিয়ে খুলে ফেললেও খুনি একটিমাত্র আলমারি খুলতে পারেনি। পুলিস মঙ্গলবার সেই আলমারি ভাঙে। দেখা যায়, ওই আলমারিতেই দম্পতির ৩০ লক্ষ টাকা ফিক্সড ডিপোজিটের কাগজপত্র রয়েছে। ছিল আড়াই লক্ষ টাকারও বেশি সোনার গয়না। সেক্ষেত্রে প্রশ্ন হল, যদি লুঠের উদ্দেশ্যেই খুন হয়, তাহলে  পেশাদার কোনও ডাকাত এল না, তারা কেন একটি আলমারি ভাঙতে পারল না। পুলিস নিশ্চিত পেশাদার ডাকাতদের কাছে তালা কিংবা আলমারি ভাঙার যে ধরনের সরঞ্জাম থাকে, তা এই ঘটনায় জড়িতদের কাছে ছিল না। সেক্ষেত্রে খুনি পেশাদার নয় বলেই পুলিস নিশ্চিত।


বৃদ্ধ দম্পতির রহস্য মৃত্যু, নেতাজিনগরের বাড়ি থেকে উদ্ধার রক্তাক্ত দেহ


ইতিমধ্যে তদন্তে বেশ কয়েজন সন্দেহের তালিকায় রয়েছে। দম্পতির বাড়িতে কয়েকদিন আগেই রঙের কাজ হয়। সেক্ষেত্রে কয়েকজন রঙমিস্ত্রির দিকেও পুলিসের নজর রয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করছে পুলিস। তাছাড়াও এই বাড়ির ওপর প্রমোটারদের নজর ছিল। প্রমোটার যোগ রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি, দম্পতির এমন কোনও আত্মীয় রয়েছে কিনা, যিনি এই খুনের জন্য লাভবান হবেন, তাও খতিয়ে দেখা হচ্ছে।


প্রসঙ্গত, সোমবার সকালে নেতাজিনগর এলাকার একটি বাড়ি থেকে উদ্ধার হয় বছর ৮০-র দিলীপ মুখার্জি এবং বছর ৭২-এর স্বপ্না মুখার্জির দেহ। জানা গিয়েছে,  তাঁরা বাড়িতে  একাই থাকতেন।