নিজস্ব প্রতিবেদন: গ্যাস সরবরাহ করার গাড়ির পিছনে ধাওয়া করছে চোরের দল। সুযোগ পেলেই টোটোতে করে গ্যাস সিলিন্ডার তুলে পালিয়ে যাচ্ছে তারা। পুলিশকে জানিয়ে কোনও সুরাহা না হওয়ায় মাথায় হাত অসহায় ডেলিভারিম্যানদের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রায় মাস খানেক ধরে জলপাইগুড়ি শহরের বিভিন্ন গ্যাস সরবরাহকারী কো-অপারেটিভ সোসাইটিগুলি নতুন এক সমস্যার মুখে পড়েছে। তাদের অভিযোগ ডেলিভারিম্যানেরা যখন তাদের গাড়ি বা ভ্যান রিক্সায় রান্নার গ্যাস বোঝাই সিলিন্ডার গুলি নিয়ে গ্যাস সরবরাহ করতে মানুষের বাড়ি বা ফ্ল্যাটে যাচ্ছে। ঠিক তখনই টোটো নিয়ে তাদের পিছু নিচ্ছে চোরের দল। রাস্তায় ভ্যান রেখে ডেলিভারিম্যানেরা গ্যাস সিলিন্ডার পৌঁছে দিতে যাচ্ছে ঠিক তখনই সুযোগ বুঝে চোরের দল ভ্যানে থাকা সিলিন্ডার গুলির থেকে একটি বা দুটি করে গ্যাস সিলিন্ডার নিয়ে পালিয়ে যাচ্ছে। 


গত দেড় মাস ধরে জলপাইগুড়ি শহরের নিউটাউন পাড়া, পান পাড়া, মহামায়া পাড়া প্রভৃতি এলাকা থেকে বিভিন্ন কো অপারেটিভ সোসাইটি গুলির খালি ও ভর্তি মিলিয়ে প্রায় ১২টি সিলিন্ডার এই ভাবে চুরি হয়েছে। এই গ্যাস সিলিন্ডারগুলির সিকিউরিটি মানি ও গ্যাসের দাম মেটাতে গিয়ে মাথায় হাত পড়েছে অল্প বেতনে কাজ করা ডেলিভারিম্যানেদের।


আরও পড়ুন: Weather Update: পশ্চিমী ঝঞ্ঝার জেরে কলকাতায় শুরু 'দুর্যোগ', দার্জিলিংয়েও 'রেকর্ড' তুষারপাত


অভিনব কায়দার এই গ্যাস সিলিন্ডার চুরির কিনারা করতে গিয়ে সমস্যায় পড়েছে পুলিস। শহরের প্রচুর সিসিটিভি ক্যামেরা খারাপ। তাই কার্যত অন্ধকারে সুত্র খুঁজতে হচ্ছে পুলিসকে।   


কো-অপারেটিভ সোসাইটির সম্পাদক রতন সরকার বলেন যে তারা বিষয়টি লিখিত আকারে থানায় অভিযোগ দায়ের করেছেন। কিন্তু এখোনও পর্যন্ত কোনও কিনারা হয়নি। তিনি আরও বলেন যে এই অবস্থা চলতে থাকলে ডেলিভারিম্যানেরা খুব অসুবিধায় পড়বেন কারন তাদের থেকে সিলিন্ডারের টাকা নিয়ে নেওয়া হচ্ছে। 


ঘটনায় ডি এস পি হেডকোয়ার্টার সমীর পাল বলেন এই কায়দায় চুরির অভিযোগ তারা আগে পাননি। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। তবে শহরের কিছু সিসিটিভি ক্যামেরা খারাপ আছে এবং সেগুলির মেরামত শুরু হয়েছে বলেও জানিয়েছেন তিনি।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)