Weather Update: পশ্চিমী ঝঞ্ঝার জেরে কলকাতায় শুরু 'দুর্যোগ', দার্জিলিংয়েও 'রেকর্ড' তুষারপাত

Feb 04, 2022, 11:13 AM IST
1/5

কলকাতায় বৃষ্টি

Kolkata Rain

নিজস্ব প্রতিবেদন : কলকাতায় শুরু ভারী বৃষ্টি। পূর্বাভাগ আগেই ছিল যে,  কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি নামতে পারে। ইতিমধ্যেই আকাশ কালো করে ভারী বৃষ্টি নেমেছে। ওদিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনাতেও। 

2/5

ভারী বৃষ্টি শুরু

Heavy rain

ইতিমধ্যেই উত্তর ২৪ পরগনা, বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরের বেশকিছু জায়গাতেও বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। কালনায় ভারী বৃষ্টি শুরু হয়েছে। খড়গপুর মহকুমার সবং, পিংলা, ডেবরা, নারায়ণগড় এলাকায় শুরু হয়েছে ঝোড়ো হাওয়াসহ প্রবল বৃষ্টি। শান্তিপুরেও হচ্ছে বৃষ্টি। ব্যারাকপুর শিল্পাঞ্চলেও শুরু বৃষ্টি। বৃষ্টি মালবাজারেও।

3/5

দার্জিলিংয়ে রেকর্ড তুষারপাত

Darjeeling Snowfall

ওদিকে উত্তরে দার্জিলিংয়ে তুষারপাতের রেকর্ড! এই নিয়ে চলতি বছরে ষষ্ঠবার তুষারপাত হল। তাও আবার দেড় মাসের কম সময়ে। এককথায় রেকর্ড! ব্যাপক তুষারপাত হয়েছে টাইগার হিল, ঘুমে। তুষারপাত হয়েছে চটকপুর, সান্ধাকপুরেও। 

4/5

পাহাড়েও ভারী বৃষ্টি

Heavy Rain In Hill

প্রতিবছর সাধারণত টাইগার হিল ও সান্ধাকপুরে তুষারপাত হয়ে থাকে। এবার ঘুম, চটকপুর, চিমনে ও অন্যান্য় জায়গাতেও তুষারপাত হয়েছে। একবার নয়, বার বার। তুষারপাতের পাশাপাশি, দার্জিলিং টাউনে ঝোড়ো হাওয়াসহ ভারী বৃষ্টিও হচ্ছে। 

5/5

পাহাড়ে পারাপতন

Temperature Falls

একদিকে বৃষ্টি, অন্যদিকে তুষারপাত, দুয়ের যুগলবন্দিতে পাহাড়ে ফের পারাপতন। সঙ্গে রয়েছে ঘন কুয়াশাও। স্থানীয়রা বলছেন, বিগত ২ বছরের চেয়ে এবার শীত দীর্ঘস্থায়ী হচ্ছে। সবমিলিয়ে রাজ্যের উত্তর থেকে দক্ষিণ 'দুর্যোগে'র ঘনঘটা।