জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মানুষের যাতায়াত নিয়ে সমস্যা ছিল, কোথাও সেতু, কোথাও-বা আবার রাস্তার দাবি ছিল। মানুষের সেই দাবির কথা মেনে নিল প্রশাসন। নিদাম চা-বাগানে এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সেতু ও একাধিক রাস্তার শিলান্যাস করল উত্তরবঙ্গ উন্নয়ন দফতর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Kuber Blessings: এই দেবতাকে চেনেন? এঁর কৃপা পেলে সারা জীবন অভাব হবে না ধনসম্পত্তির...


দুই মন্ত্রীর উপস্থিতিতে একাধিক গুরুত্ব পূর্ণ প্রকল্পের শিলান্যাস হল মাল ব্লকে। মানুষের যাতায়াত নিয়ে সমস্যা ছিল, কোথাও সেতু আবার রাস্তার দাবি ছিল। মানুষের সেই দাবির কথা এদিন নিদাম চা-বাগানের গোট লাইন এলাকায় একটি অনুষ্ঠানের মধ্যে দিয়ে সেতু ও একাধিক রাস্তার শিলান্যাস করেন উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের মন্ত্রী উদয়ন গুহ। বিশেষ অতিথি ছিলেন রাজ্যের অনগ্রসর শ্রেণি কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দফতরের মন্ত্রী বুলু চিক বরাইক। অন্যান্যদের মধ্যে ছিলেন মহকুমাশাসক শুভম কুন্দাল, জেলা পরিষদ সদস্যা মহুয়া গোপ-সহ অন্যান্যরা।


আরও পড়ুন: Paytm FASTags: পেটিএম তো বন্ধ! রইল ফাসট্যাগ বাঁচানোর ৫ বিকল্প...


মালবাজার শহর থেকে নিউমাল রেলস্টেশন হয়ে নিদান চা-বাগানে যাতায়াতের একমাত্র লাইফ লাইন সড়কের মাঝে রয়েছে দুরন্ত সুখা ঝোরা। ২০২১ সালে প্রবল বর্ষণ ও জলের ধাক্কায় সেতুর একাংশ ভেসে যায়। মাঝখানে বসে যায়। বিপজ্জনক সেতুর উপর দিয়েই জীবনের ঝুঁকি নিয়ে মানুষ চলাচল করত। কিছুদিন আগে ক্ষতিগ্রস্ত সেতু ভেঙে চুরমার হয়ে যায়। যার ফলে নদীর উপর দিয়ে এলাকার মানুষ যাতায়াত করে। তাই সেতু নির্মাণের দাবিতে সোচ্চার হন এলাকার মানুষ। অবশেষে এদিন সেই সেতু নির্মাণের শিলান্যাস করা হল। এদিনের শিলান্যাসে খুশি নিদাম চা-বাগানের মানুষ। এর সঙ্গে কুমলাই ও তেশিমলা গ্রাম পঞ্চায়েত এলাকায় দুটি রাস্তার শিলান্যাস করা হয়। জানা গিয়েছে, ৬.৯৩ কোটি টাকা ব্যয়ে দ্রুত এই কাজ উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের মাধ্যমে শেষ হবে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)