দেবজ্যোতি কাহালি: বাংলার উত্তরে ফের বেলাগাম নিশীথ প্রামাণিক। নাম না করে উদয়ন গুহকে 'ফুটো মস্তান' বলে কটাক্ষ। 'গব্বর', 'হাত ভাঙা গুন্ডা' বলেও তোপ নিশীথের। দিনহাটায় এক জনসভায় চড়া সুরে হুঁশিয়ারি কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নিশীথ বলেন, 'দিনহাটার গব্বর, ফুটো মস্তান, হাত ভাঙা মস্তান, উনি মাঝে মাঝে যান। আমার বাড়ির সামনে একটা চৌপথি আছে, ওখানে যান। আমি মাঝে মাঝে দেখি, গাড়ি নিয়ে যখন ঢুকি বের হই, মাঝে মাঝে ওখানে কিছু হার্মাদ উন্মাদরা থাকত। উনি মাঝে মাঝে ওখানে যান। ওখানে গিয়ে হুক্কা হুয়া করে আসেন। সারা ব্লক থেকে তাঁর সমস্ত চুনোপুঁটি নেতাদের নিয়ে গিয়ে উনি ওখানে এক-একটা উসকানিমূলক মন্তব্য করে আসেন। বলেছেন, কালো পতাকা দেখাতে হবে! আমি যেখানে যাব, সেখানে নাকি কালো পতাকা দেখাতে হবে! কিন্তু আজকে এখানে দাঁড়িয়ে আছি, তোমাদের কালো পতাকা কোথায়? কোথায় তোমাদের বাপের বেটা, বুকের পাটা নিয়ে কোথায়? কাউকে তো পেলাম না! চ্যালেঞ্জ করে বলছি,ক্ষমতা থাকলে দেখিও, জবাবটা কীভাবে দিতে হয়, সেটাও তোমাদের দিয়ে দেব। বুড়ির হাটে দেখিয়েছি। সিতাইতে দেখিয়েছি। যেখানে যেখানে তোমরা চ্যাংড়ামো করবে, সেখানে  সেখানে কী করে... একটা কথা আছে, যেমন কুকুর, তেমন মুগুর।'


নিশীথ প্রামাণিকের কটাক্ষ ও হুঁশিয়ারির পালটা জবাব দিয়েছেন উদয়ন গুহও। তিনি বলেন, 'এই কথা যদি হাইকোর্টের বিচারপতিদের শোনানো হয়, তাহলে ভালো হয়। যে বুড়ির হাটের কথা কেন্দ্রীয় মন্ত্রী বলছেন, হাইকোর্টের বিচারপতিদের উচিত, সেই বক্তব্য শুনে নিয়ে ওর বিরুদ্ধে সিবিআিই করা যায় কিনা, তা ভেবে দেখা। খুনি কিছু না কিছু ক্লু ফেলে আসে বা নিজের কথার মধ্যে দিয়ে নিজের অপরাধের কথা নিজেই ফাঁস করে দেন। কেন্দ্রীয় মন্ত্রী-ই যে বুড়ির হাট ও সিতাইতে গন্ডগোল পাকিয়েছিলেন, তার দায় তৃণমূলের উপর চাপাতে চেয়েছিলেন! তিনি আজ তাঁর নিজের কথায় তা বলে দেন। আর আমাকে গব্বর, ফুটো মস্তান, হাত ভাঙা মস্তান যে বলছে, সে নিজেই ১৫ বছর আগে সোনার দোকানে ডাকাতির দায়ে জেল খাটে। তাই তার মাথায় গব্বর কথাটা আসা স্বাভাবিক। এটা ওর রক্তের সাথে, চরিত্রের সাথে মিশে গিয়েছে। এতে আমি অবাক হইনি। ওর শিক্ষাগত যোগ্যতা থেকে নাগরিকত্ব নিয়ে প্রশ্ন আসে। যার চরিত্রে এত দ্বিচারিতা রয়েছে, তাকে নিয়ে আর বেশি কথা না বলাই ভালো। 


আরও পড়ুন, Abhishek Banerjee: 'অভিষেক বন্দ্যোপাধ্যায় দিল্লির কুকুর নয়, বাংলার চাকর'



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)