নিজস্ব প্রতিবেদন: রাজ্যে বিজেপির অন্দরের দ্বন্দ্ব নিয়ে কয়েকদিন ধরেই জোর জল্পনা চলছিল রাজ্য রাজনীতিতে। কিন্তু বিজেপির সর্বভাতীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয় সঙ্গে বৈঠক শেষে মুকুল রায় সাফ জানিয়ে দিলেন, দলে কোনও বিভাজন নেই। দ্বন্দ্বের কথা বিভিন্ন মহল তাদের নিজেদের স্বার্থে রটাচ্ছে। ২০২১ সালের নির্বাচনে রাজ্যে জোটবদ্ধ হয়েই লড়াই করবে বিজেপি। এটা বাংলার মানুষের দাবি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-করোনা আবহে নজির! লিভার, কিডনি, হৃদযন্ত্র, চোখ, ত্বক দিয়ে একাধিক মানুষের প্রাণ বাঁচাচ্ছেন সংগ্রাম 


বঙ্গ বিজেপিতে যে সমস্যা রয়েছে তা বিভিন্ন নেতাদের কথাবার্তায় বারবার প্রকাশ পেয়েছে। কিছুদিন আগে দিল্লিতে সর্বভারতীয় নেতাদের সঙ্গে  বৈঠক হয় রাজ্যের নেতাদের। সূত্রের খবর, সেই বৈঠকে রাজ্যের শীর্ষ এক নেতার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন রাজ্যের কয়েকজন নেতা। তবে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ সেই বৈঠক থেকে ফিরে সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, ২০২১ সালের নির্বাচনের কথা মাথায় রেখে দলের সাংঠনিক দিক নিয়েই কথা হয়েছে।


এরপর রবিবার রাজ্য নেতাদের সঙ্গে পরপর দুটি গুরুত্বপূর্ণ বৈঠক হল কেন্দ্রীয় নেতৃত্বের। রাজ্যনৈতিক মহলে জল্পনা, বাংলায় বিজেপির ভেতরকার সমস্যা মেটাতেই কি ওই বৈঠকের ব্যবস্থা করে কেন্দ্রীয় নেতৃত্ব?  তা নইলে এত তোড়জোড় কীসের! এদিন দিল্লিতে দিলীপ ঘোষের সঙ্গে বৈঠক করেন দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা ও কলকাতায় মুকুল রায়ের সঙ্গে কথা বলেন দলের নেতা কৈলাশ বিজয়বর্গীয়।


আরও পড়ুন-পৌষ মেলার মাঠে পাঁচিল তৈরি ঘিরে রণক্ষেত্র বিশ্বভারতী, রাজ্য সরকারকে নিশানা রাজ্যপালের


এদিন দিল্লির বৈঠকে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা সবাইকে নিয়ে চলার পরামর্শ দেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষকে। এমনটাই সূত্রের খবর। নাড্ডা দিলীপ ঘোষকে নাকি এও পরামর্শ দিয়েছেন, এমন কথা বলবেন না যাতে দলের অন্যরা আঘাত পায়।


উল্লেখ্য, সম্প্রতি দিলীপ ঘোষ এক সাংবাদিক বৈঠকে মন্তব্য করেন, বুকে পা দিয়ে রাজনীতি করি। একুশের নির্বাচন একাই জিতিয়ে আনতে পারি। রাজনৈতিক মহলের ধারণা, ওই মন্তব্যের লক্ষ্য ছিলেন মুকুল রায়।  এনিয়ে প্রশ্ন করা হলে মুকুল রায় সোমবার বলেন, দলে কোনও বিভাজন নেই। দিলীপ ঘোষের সঙ্গেও তাঁর কোনও দ্বন্দ্ব নেই। বিজেপি একটি সর্বভারতীয় দল। সেই দলের সর্বভারতীয় নেতৃত্ব এমন বার্তাই দিয়ে থাকেন।