Beheaded Mayor: শহরের বাইরে একাই গোপন বৈঠকে গেলেন মেয়র, মিলল মুন্ডুহীন দেহ!

Beheaded Mayor: আরকোস তাঁর পিকআপ ট্রাকে চালক বা এসকর্ট ছাড়াই নিকটবর্তী শহর পেটাকিলাসের দিকে রওনা দিয়েছিলেন। তিনি একটি মিটিং-এ যাচ্ছিলেন, তাঁর সাথে কেউ ছিল না। 

Updated By: Oct 9, 2024, 06:30 PM IST
Beheaded Mayor: শহরের বাইরে একাই গোপন বৈঠকে গেলেন মেয়র, মিলল মুন্ডুহীন দেহ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মেয়রের খুনের খবরে স্তম্ভিত গোটা দেশ। পিক-আপ ট্রাকের উপর থেকে মিলল মেয়রের কাটা মাথা। ঘটনাটি ঘটেছে মেক্সিকোর সহিংসতায় জর্জরিত রাজ্য গুয়েরেরোর রাজধানী চিলপানসিঙ্গোয়। 

আরও পড়ুন, Mujibur Rahman: বদলের বাংলাদেশে বঙ্গবন্ধু বিপন্ন! মৃত্যুদিনের পর এবার কোপ জন্মদিনেও...

সূত্রের খবর, গুয়েরেরোর রাজধানী চিলপানসিঙ্গোর মেয়র একটি মিটিং-এর জন্য শহরের বাইরে গিয়েছিলেন। এরপরই রবিবার পিক-আপ ট্রাকের উপরে একটি কাটা মাথার ছবি প্রকাশ্যে আসে, যা আর্কোসের বলে মনে করা হয়। হোয়াটসঅ্যাপে এবং মেক্সিকান মিডিয়া আউটলেটগুলিতে এই ছবি প্রচার হতে থাকে। নতুন প্রেসিডেন্ট ক্লডিয়া শিনবাউম সহিংস অপরাধের বিরুদ্ধে লড়াইয়ের লক্ষ্যে তাঁর নিরাপত্তা কৌশল উন্মোচন করার আগেই এই ঘটনাটি ঘটেছে। নিরাপত্তা মন্ত্রী ওমর গার্সিয়া হারফুচ একটি সংবাদ সম্মেলনে বলেন আরকোস তাঁর পিকআপ ট্রাকে চালক বা এসকর্ট ছাড়াই নিকটবর্তী শহর পেটাকিলাসের দিকে রওনা দিয়েছিলেন। আর্কোস ফেডারেল সরকারের কাছ থেকে নিরাপত্তা সুরক্ষার অনুরোধ করেনি। তিনি একটি মিটিং-এ যাচ্ছিলেন, তাঁর সাথে কেউ ছিল না। তারপর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল, এবং  ঘন্টা পরে মেয়রের মৃতদেহ পাওয়া যায়। আর্কোস কার সাথে দেখা করতে গেছিলেন, এটি নিরাপত্তা মন্ত্রীকে জিজ্ঞেস করলে এবিষয়ে বিস্তারিত জানাতে অস্বীকৃতি জানিয়ে তিনি বলেন, 'এটি একটি উন্মুক্ত তদন্ত, এই বিষয়ে অনেক তথ্য রয়েছে যা তদন্তের স্বার্থে আমাদের অবশ্যই রক্ষা করতে হবে। 

আরও পড়ুন, Durga Puja 2024: কোলনে ৩৩ বছরের দুর্গোৎসব, গঙ্গাপাড় থেকে রওনা দিলেন দশভুজা

ফেডারেল সরকার সূত্রের খবর, আর্কোস তাঁর মৃত্যুর কয়েক ঘন্টা আগে গুয়েরেরো রাজ্যে সক্রিয় একটি অপরাধী গোষ্ঠী লস আর্ডিলোসের সদস্যদের সাথে দেখা করেছিলেন। ঘটনাটির তদন্ত চলছে। তবে মেয়রের খুনের পেছনে কাদের হাত রয়েছে আর কি-ই বা কারণ রয়েছে তা এখনও জানা যায়নি। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.