চম্পক দত্ত: প্রায় ১০ লক্ষ টাকা ব্যয়ে প্রশাসনের উদ্যোগে গ্রামের মানুষজনকে পরিশুদ্ধ পানীয় জল দেওয়ার ব্যবস্থা করা হয়েছিল। অথচ, পরে দেখা গেল সেই জল পানের উপযোগী নয়। এর উপর ১৫ দিন ধরে ব্যাহত বিদ্যুৎ পরিষেবাও। দুইয়ে মিলিয়ে পানীয় জলের তীব্র সংকট। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চরম বিপাকে আদিবাসী অধ্যুষিত এলাকা। প্রায় ১০০ টি পরিবার ভুগছেন জলকষ্টে। ক্ষুব্ধ গ্রামবাসীরা। প্রশাসনের চরম গাফিলতির অভিযোগ তুলেছেন তাঁরা। পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের জাড়া পঞ্চায়েতের করঞ্জি গ্রামের ঘটনা। করঞ্জির ক্ষুব্ধ গ্রামবাসীদের দাবি, তাঁরা বিষয়টি নিয়ে বারে বারে প্রশাসনের কাছে গিয়েছেন। কিন্তু মিলেছে শুধু আশ্বাস, কাজের কাজ কিছুই হয়নি। 


আরও পড়ুন: WB Weather Update: অবশেষে স্বস্তি, দক্ষিণবঙ্গে প্রাক বর্ষার বৃষ্টি শুরু রবিবার


গ্রামের মানুষজনের অভিযোগ, দীর্ঘদিন ধরে তাঁরা পর্যাপ্ত পরিমাণে পানীয় জল না পাওয়ায় জেলা প্রশাসনের উদ্যোগে করঞ্জি গ্রামে ৯,৮৭,৫৬৯ টাকা ব্যয় পানীয় জলের জন্য পাম্প বসানো হয়েছিল সেকথা ঠিক। সেই জল একেবারেই খাওয়ার উপযোগী নয়। প্রায় তিন মাস ধরে ব্লক প্রশাসন থেকে জেলা প্রশাসন, সর্বত্র এই সমস্যার কথা জানানো হলেও মেলেনি সুরাহা।


এর উপরে প্রায় ১৫ দিন ধরে বিদ্যুৎ পরিষেবা ব্যাহত এ অঞ্চলে। এর ফলেই ১৫ দিন ধরে বন্ধ পাম্প হাউস। ফলে সেই ঘটনার জেরেও তৈরি হয়েছে জলসংকট। এই অসহ্য গরমে জল না পেয়ে আদিবাসী অধ্যুষিত গ্রামের প্রায় ১০০ টি পরিবার ভয়াবহ পরিস্থিতির মধ্যে দিন কাটাচ্ছে। তাঁদের দাবি, দ্রুত পানীয় জলের ব্যবস্থা করুক প্রশাসন। 


আরও পড়ুন: Jalpaiguri: তীব্র দাবদাহে ঝলসে যাচ্ছে পাতা, ব্যাপক ক্ষতির সম্মুখীন চা-বলয়...


এ বিষয়ে পঞ্চায়েতের প্রধান এবং বিডিও রথীন্দ্র অধিকারী উভয়েই বলেন, সমস্যার কথা শুনেছি। দ্রুত সমাধানের ব্যবস্থাও করা হচ্ছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)