নিজস্ব প্রতিবেদন : উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে আর করোনা আক্রান্তের চিকিৎসা হবে না। নতুন নির্দেশিকা দিয়ে জানাল রাজ্য সরকার। এদিন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল পরিদর্শন করেন রাজ্য স্বাস্থ্য দফতরের বিশেষজ্ঞ কমিটির প্রধান চিকিৎসক অভিজিৎ চৌধুরী । পরিদর্শনের পরই উত্তরবঙ্গ মেডিক্যালে করোনা আক্রান্তের চিকিৎসা ব্যবস্থা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন তিনি। তারপরই সাফ জানান, উত্তরবঙ্গ মেডিক্যালে আর করোনা আক্রান্তের চিকিৎসা হবে না। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল পরিদর্শনের পর উত্তরকন্যায় বিভিন্ন আধিকারিকদের সাথে বৈঠক করেন অভিজিৎ চৌধুরী। সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয় শুক্রবার থেকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে করোনায় আক্রান্তের চিকিৎসা আর হবে না বলে। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে প্রথমে নতুন একটি কমিটি গঠন করা হচ্ছে। তারাই সিদ্ধান্ত নেবে জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে কোনও রোগী এলে তিনি কোথায় যাবেন। 


বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী প্রথমেই রোগীকে আসতে হবে নর্থ বেঙ্গল মেডিকা বেসরকারি নার্সিংহোমে। কোভিড-১৯ পরীক্ষার প্রয়োজন হলে সোয়াব টেস্টের জন্য এরপর সেখান থেকে তাঁরে পৌঁছে যেতে হবে মেডিক্যাল কলেজে। এখন করোনার রিপোর্ট পজেটিভ হলে সেই রোগী ভর্তি হবে মাটিগাড়ার চ্যাং নার্সিংহোমে। আর যদি রিপোর্ট নেগেটিভ হয়, তাহলে তাঁর চিকিৎসা হবে মেডিক্যাল কলেজ ও হাসপাতালেই। 


উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপতাল করোনা যুদ্ধে প্রথম অবস্থায় সঠিকভাবে হাল ধরতে পারেনি বলে এদিন অকপটে স্বীকার করে নেন বিশেষজ্ঞ কমিটির প্রধান চিকিৎক অভিজিৎ চৌধুরী। তিনি স্পষ্ট জানান, একই জায়গায় করোনা আক্রান্ত রোগী এবং অন্যান্য রোগীদের রাখা ঠিক হয়নি। পাশাপাশি, নতুন রোগ তাই মোকাবিলা করার ক্ষেত্রে প্ল্যান অফ অ্যাকশন তৈরি করতে সময় লাগছে বলেও মন্তব্য করেন ড. অভিজিৎ চৌধুরী। 


আরও পড়ুন, 'খুলছে চা বাগান, চালু করা হচ্ছে ট্যাক্সিও... লকডাউন বাড়লে মানবিকভাবেই পালন করা হবে'