নিজস্ব প্রতিবেদন: উত্তর ২৪ পরগনার হাবরা স্টেশনে ধরা পড়ল ছেলেধরা। একটি শিশুকন্যাকে অপহরণ করে তাকে দিয়ে স্টেশন চত্বরে ভিক্ষা করাচ্ছিল সে। ধৃতের নাম মহম্মদ জাভেদ বলে জানিয়েছে হাবরা থানা। শিশুটিকে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উদ্ধার হওয়া শিশুটি হাবরা লাগোয়া বিড়ার বাসিন্দা বলে জানা গিয়েছে। দিন কয়েক আগে মায়ের সঙ্গে বেরিয়ে নিখোঁজ হয়ে যায় সে। এর পরই সে পড়ে বিহারের বাসিন্দা জাভেদের খপ্পড়ে। জাভেদ তাকে নিয়ে আসে হাবরা স্টেশনে। সেখানে তাকে দিয়ে ভিক্ষা করাতে শুরু করে সে। কিন্তু ভিনভাষী ২ জনকে দেখে সন্দেহ হয় স্থানীয়দের। তখনই তারা জাভেদকে জিজ্ঞাসাবাদ শুরু করেন। 


স্থানীয়রা জানিয়েছেন, ভাষা আলাদা হওয়ায় ওই শিশুটির সঙ্গে ওই ব্যক্তির কী সম্পর্ক তা নিয়ে সন্দেহ দেখা দেয়। এর পরই জিজ্ঞাসাবাদ করার সিদ্ধান্ত নেওয়া হয়। জিজ্ঞাসাবাদে শিশুটিকে নিজের আত্মীয় বলে দাবি করে জাভেদ। জানা যায় বাংলা বুঝতেই পারেন না ওই ব্যক্তি। শিশুটিও হিন্দি জানে না। তাছাড়া শিশুটির নামও বলতে পারেননি ওই ব্যক্তি। 


হাওড়ায় মাথায় ল্যাম্প পোস্ট ভেঙে পড়ে মর্মান্তিক পরিণতি হল যুবকের


এর পরই ওই ব্যক্তিকে আটকে রেখে খবর দেওয়া হয় হাবরা থানায়। হাবরা থানা থেকে পুলিসকর্মীরা গিয়ে আটক করেন অভিযুক্তকে। উদ্ধার করা হয় শিশুকন্যাকে। তাকে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে পুলিস। 


ঘটনায় চাঞ্চল্য ছড়ায় হাবরা স্টেশন চত্বরে। সাধারণত এই ভাবে শিশুকে দিয়ে ভিক্ষা করানোর ঘটনা বড় রেল স্টেশনগুলিতে ঘটে থাকে। কিন্তু হাবরার মতো স্টেশনেও তেমন ঘটনায় অবাক অনেকেই। স্টেশন চত্বরের দোকানিরা বলছেন, শিয়ালদহ স্টেশন বা শিয়ালদহ বা হাওড়ার মেইন লাইনে কোনও স্টেশনে এমন ঘটনা ঘটলে ছেলেধরা চিহ্নিত করা মুশকিল হত। হাবরায় হিন্দিভাষী মানুষের বসবাস না-থাকায় সহজেই ধরা পড়ে গিয়েছে জাভেদ।