নিজস্ব প্রতিবেদন: আইনশৃঙ্খলা নিয়ে রাজ্যের রিপোর্টে সন্তুষ্ট নয় কমিশন। দেড় মাসে ৪০ হাজার গ্রেফতারি পরোয়ানা কেন কার্যকর হয়নি? ADG আইনশৃঙ্খলা জ্ঞানবন্ত সিংকে প্রশ্ন করল নির্বাচন কমিশন। এক মাসের মধ্যে দাগী আসামীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলেই বৃহস্পতিবার বৈঠকে জানিয়ে দিল ফুল বেঞ্চ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: কেশপুর থেকে শুভেন্দু : বুদ্ধবাবু সত্ মানুষ, বামফ্রন্টের অনেক ভাল কাজ আছে


'কীভাবে এবারের শান্তিপূর্ণ ভোট করতে হবে তা খতিয়ে দেখতে গতকালই রাজ্যে এসেছে ফুল বেঞ্চ। আজকের বৈঠকে রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে একাধিক প্রশ্নও তুলেছে কমিশন । গতকাল বাংলার মাটিতে পা দিয়েই নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের তরফে চিফ ইলেকশন কমিশনার সুনীল অরোরা জানিয়েছিলেন, 'নির্বাচন কমিশন জানে, কীভাবে এবারের নির্বাচন সুষ্ঠু ও অবাধ করাতে হবে।'


মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা-সহ কমিশনের অন্যান্য আধিকারিকরা আজ এবং কাল ২ দিন দফায় দফায় বৈঠক করবেন। রাজ্য বিধানসভা নির্বাচনকে কেন্দ্রে করে তাঁরা আজ বৈঠক করছেন রাজ্যের সব রাজনৈতিকদ দলগুলির সঙ্গে। এরপর বৈঠক হবে রাজ্যের ডিএম ও এসপিদের সঙ্গে। শুক্রবার তাঁদের বৈঠক হওয়ার কথা রয়েছে রাজ্যের মুখ্য সচিব ও স্বরাষ্ট্র সচিবের সঙ্গে।


উল্লেখ্য, এর আগে রাজ্যে এসে দুবার প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করে গিয়েছেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন ।  তবে আগামিকাল ও পরশু নির্বাচন কমিশনের সঙ্গে রাজ্যের বিভিন্ন মহলের বৈঠকে অনেক কিছু উঠে আসবে বলে মনে করা হচ্ছে।