নিজস্ব প্রতিবেদন: রাজ্যের সব হাসপাতালে এবার এবার পে ক্লিনিক চালু করার পক্ষে সওয়াল করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এসএসকেএম-এ ট্রমা কেয়ার সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে তিনি মুখ্যমন্ত্রী বলেন, “রাজ্যের যে সমস্ত হাসপাতালগুলিতে সুবিধা ও জায়গা রয়েছে, সেখানে পে ক্লিনিক চালু করা যেতে পারে। এরফলে পে ক্লিনিকের টাকা সংশ্লিষ্ট হাসপাতালের উন্নয়নে ব্যবহৃত হবে। আর ওই টাকার এক চতুর্থাংশ যে চিকিত্সকরা চিকিত্সা করছেন, তাঁরা ইনসেনটিভ পাবেন।” এরফলে ওই হাসপাতালেরও উন্নয়ন হবে। রোগীরা নার্সিংহোমের থেকে অনেক কম খরচে চিকিত্সা পাবেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



 সোমবার এসএসকেএম-এ ট্রমা কেয়ার সেন্টার উদ্বোধন করেন  মুখ্যমন্ত্রী। ১০০ কোটি টাকা ব্যয়ে ট্রমা কেয়ার সেন্টারটি তৈরি করা হয়। এছাড়াও স্ক্যান ও এমআরআই-এর জন্য আরও ১৪ কোটি টাকা ব্যয় হয়েছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। তিনি ঘোষণা করেন, “১৬টি মাদার অ্যান্ড চাইল্ড হাব তৈরি হয়েছে।  ১১৬টি ফেয়ার প্রাইস মেডিক্যাল সেন্টার।”  


বিজেপিকে রুখতে একজোট বিরোধীরা, বাম-কংগ্রেসের সর্বদল প্রস্তাবে সায় দিতে পারে রাজ্য সরকার


তিনি স্বীকার করে নেন,  রাজ্যে চিকিত্সকের ঘাটতি রয়েছে। কৃতী ছাত্রছাত্রীদের আরও বেশি করে চিকিত্সক হওয়ার পরামর্শ দেন তিনি। পাশাপাশি  চিকিত্সকদের স্থানীয় ভাষা জানা দরকার বলেও পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। তিনি ঘোষণা করেন, “১১হাজার হেল্থ সেন্টারকে উন্নত করেছি। কোনও অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, তার দিকে নজর দিতে হবে।”


উল্লেখ্য, আগামী ১২ জুলাই ‘জল বাঁচান জীবন বাঁচান’ দিবস। সেই উপলক্ষে ১২ জুলাই পদযাত্রার ডাক দিলেন মুখ্যমন্ত্রী। এদিন বেলা ৩টেয় জোড়াসাঁকো থেকে গান্ধীমূর্তি পাদদেশ পর্যন্ত পদযাত্রা হবে বলে জানান তিনি। আগামী দিনে কন্যাশ্রী দিবস পালন হবে বলেও জানান তিনি।