নিজস্ব প্রতিবেদন: রেল দুর্ঘটনায় এবার লোকো পাইলটের বিরুদ্ধে FIR দায়ের করা হল। দুর্ঘটনাগ্রস্থ পরিবারের অভিযোগের ভিত্তিতে দায়ের করা হয়েছে FIR।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ময়নাগুড়ি-দোমহনির মাঝে লাইনচ্যুত হয় বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস (Bikaner-Guwahati Express)। সেই দুর্ঘটনায় এবার দায়ের হোল অনিচ্ছাকৃত খুনের মামলা। এই মামলায় এবার কলকাতা থেকে ফরেনসিক টিম ডাকলো ময়নাগুড়ি জিআরপি। কলকাতা থেকে ফরেনসিক টিম এসে তদন্ত করে দেখবে ট্রেনের গতিবেগ কত ছিল এবং কেন হঠাত ব্রেক কষতে হল চালককে। এই হঠাত ব্রেক কষার ফলেই মৃত্যু হয় বহু যাত্রীর। দুর্ঘটনাগ্রস্থ পরিবারের অভিযোগের ভিত্তিতে এই FIR দায়ের করে তদন্তের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য পুলিস। অর্থাৎ রেলের তদন্তের পাশাপাশি আলাদা ভাবে অনিচ্ছাকৃত খুনের তদন্তে রাজ্য সাহায্য চেয়েছে রাজ্য ফরেনসিক টিমের।


আরও পড়ুন: Bikaner-Guwahti Train Accident: উত্তরবঙ্গে রেল দুর্ঘটনায় আহত ঠিক কতজন? সংখ্যা ঘিরে জোর 'চাপানউতোর'


অন্যদিকে দুর্ঘটনার পর থেকে রেল কর্তারা এবং শুক্রবার সকালে রেলমন্ত্রী স্বয়ং জানিয়েছিলেন ৩৬ জন আহত হয়েছেন। বিকেলে রেলের তরফে যে তালিকা প্রকাশ করা হয়, সেখানেও ৩৬ জন আহতের নাম প্রকাশিত হয়। কিন্তু শুক্রবার সকালে জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালের সুপার ডাক্তার গয়ারাম নস্কর যে তথ্য দেন তা আলাদা। তিনি জানান, বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস (Bikaner-Guwahati Express) দুর্ঘটনায় ৪২ জন আহত হয়েছেন। যাঁদের মধ্যে ৩৬ জন জলপাইগুড়ি জেলায় এবং ৬ জন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন। এমনকী বিকেলে জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসুও রেল দুর্ঘটনায় ৪৪ জন আহতের নাম প্রকাশ করেছেন। সব মিলিয়ে রেল দুর্ঘটনায় আহতদের সংখ্যা নিয়ে একটা চাপানউতোর দেখা দিয়েছে৷   


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)