বরুণ সেনগুপ্ত: বরানগর পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডের টি এন চ্যাটার্জি স্ট্রিট। মঙ্গলবার রাতে বিকট শব্দে কেঁপে উঠল গোটা পাড়া। বিস্ফোরণের মতো শব্দ পেয়ে ঘর ছেড়ে বেরিয়ে আসেন প্রতিবেশীরা। প্রত্যক্ষদর্শীদের দাবি, বাইরে বেরিয়ে তারা দেখেন ৩৪ নম্বরে একটি বাড়ির একাংশ পুরোপুরি ভেঙে পড়েছে। খবর দেওয়া হয় পুলিসে। খোঁজ খবর শুরু হয়ে যায় বাড়ির মালিক সুমিত্রা মাইতির(৫৫)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-জেলায় ফিরে বেগুন পোড়া দিয়ে 'তৃপ্তির আহার, স্বস্তির ঘুম' কেষ্টর!


ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে দমকল ও বরানগর থানার পুলিস। শুরু হয় ধ্বংসস্তূপ সরানোর কাজ। পুলিস ও ডিজাস্টার ম্য়ানেজমেন্টের চেষ্টায় শেষপর্যন্ত উদ্ধার হয় সুমিত্রা মাইতির মৃতদেহ। পাড়ার লোকের দাবি, বাড়িতে একাই থাকতেন সুমিত্রা দেবী। যেভাবে শব্দ হয়েছে তাকে তারা কোনও বিস্ফোরণ হতে পারে বলে আশঙ্কা করছেন। তবে দেখা গিয়েছে বাড়ির গ্যাস সিলিন্ডার ঠিকই রয়েছে।


ঠিক কী কারণে বাড়িটি ভেঙে পড়ল তা নিয়ে এখনও স্পষ্ট করে কিছু বলতে পারছে না দমকল ও পুলিস। তবে পাড়ার লোকজনের একাংশের দাবি, বাড়িটি পুরনো হওয়ার কারণেই ভেঙে পড়তে পারে। বিনয় শর্মা নামে পাড়ার এক ব্যক্তি বলেন, গভীর রাতে বিকট শব্দে বাড়িটি ভেঙে পড়ে। মনে হল কোনও বিস্ফোরণ ঘটেছে। আমাদের বাড়ি ভূমিকম্পের মতো কেঁপে উঠেছিল। পঞ্চাশ বছরের বেশি বছরের বাড়ি। এর জন্যও হয়তো ভেঙে পড়তে পারে। বাড়িতে গ্যাসের সিলিন্ডার ফাটেনি। শব্দ পেয়েই পাড়ার লোকজন ছুটে এসেছিল। সুমিত্রা দেবী একাই থাকতেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)