মনোরঞ্জন মিশ্র: আরজি কর কাণ্ডের পর বেশ চাপেই রয়েছে শাসকদল তৃণমূল। রাজনৈতিক মহল অন্তত সেটাই মনে করছে। ঘটনার পর থেকেই 'মুখ্যমন্ত্রীর পদত্যাগ' স্লোগানে ছেয়ে গিয়েছিল রাজপথ। বাংলাদেশ প্রধানমন্ত্রীর মত বাংলার মুখ্যমন্ত্রী যাতে পদত্যাগ করেন, সেই আশায় চাতক পাখির মত চেয়েছিলেন বিরোধী নেতারা। মুখ্যমন্ত্রীর প্রতি একের পর এক কটাক্ষের তীর ছুড়ে দেন সকলে। কিন্তু তাঁরা কি সফল হলেন? প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Krishnanagar Shocker: 'যৌনাঙ্গে আঘাতের চিহ্ন নেই', কৃষ্ণনগরকাণ্ডে জি ২৪ ঘণ্টার খবরেই শিলমোহর!


আরজি কাণ্ডের পর জুনিয়র ডাক্তারদের আন্দোলনের মাঝেই ঘোষণা হয়েছে উপনির্বাচনের দিনক্ষণ। দুর্গাপুজোর প্রাক্কালে উৎসবে ফিরতে বলে তীব্র সমালোচিত হয়েছিলেন মুখ্যমন্ত্রী। পুজো কেটে গিয়েছে। অনশন থেকে ওঠেননি জুনিয়র ডাক্তাররা। এমন সময় এই উপনির্বাচনকে বড় পরীক্ষা বলে মনে করছে রাজনৈতিক মহল। এমন পরিস্থিতিতে বিরোধীদল থেকে তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন প্রায় শতাধিক কর্মী। রবিবার এক অনুষ্ঠানে তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন রানাঘাট দক্ষিণ জেলা তৃণমূল সভাপতি দেবাশীষ গাঙ্গুলী। কল্যাণী ব্লকের বিজয়া সম্মেলনে অনুষ্ঠানে যোগদান করেন তাঁরা। তাঁরা জানিয়েছেন, মমতা বন্দপাধ্যায়ের উন্নয়নের কর্মযজ্ঞে শামিল হয়েই তাঁদের তৃণমূলে যোগদান। ফলে বর্তমান পরিস্থিতেও যে মানুষ শাসক দল তৃণমূল কংগ্রেসের উপর আস্থা হারায়নি, তা আবার প্রমাণিত হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট মহলের একাংশ।


অন্যদিকে, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, '২৬ সালে এদের সরাতে হবে। আপনি চাইলে, আমরা চাইলে ২৭ আগস্ট নবান্ন থেকে তাড়াতে পারতাম। আমরা বাংলাদেশ, পাকিস্তান নয়। এদের ভোটে হারিয়ে আমাদের জিততে হবে'। সেই সঙ্গে তিনি আরো বলেন, 'জনগনের দাবী নিরেপক্ষ ভোট হোক। ত্রুটি মুক্ত ভোট চাই। আমি বলতে পারি তৃণমূলের যা অবস্থা আরজি করের পরে, তৃণমূল থার্ড হবে। পশ্চিমবঙ্গে আগামী দিনে আমরা সরকার তৈরি করব। তারপর গুণ্ডাদের উলটো দিকে ঝুলিয়ে সোজা করব'। 


আরও পড়ুন, Soldier Death: দেশরক্ষায় গিয়ে শহীদ হয়ে ফিরলেন ছেলে, বাবার কান্নায় ভিজল চালসার মাটি...


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)