প্রদ্যুৎ দাস: পঞ্চায়েত ভোট যত এগিয়ে আসছে ততই যেন মানুষের ক্ষোভ বাড়ছে। জলপাইগুড়ি জেলার বিভিন্ন ব্লকে বাসিন্দাদের অভাব অভিযোগের দৃশ্য উঠে আসছে। জলমগ্ন রাস্তাঘাট, যাতায়াত সমস্যায় কয়েক শতাধিক পরিবার। ভোট বয়কটের হুঁশিয়ারি বাসিন্দাদের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কয়েকদিনের টানা বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে রাস্তা। এক হাঁটু জল দিয়ে করতে হয় পারাপার। ফলে ব্যাপক সমস্যায় পড়েছেন এলাকার মানুষ। এই ছবি ময়নাগুড়ি ব্লকের বার্নিশ গ্রাম পঞ্চায়েতের উল্লাডাবরি ১৬/১০৮ নম্বর বুথের। দ্রুত সমস্যা সমাধান না হলে ভোট বয়কটের ডাক দিয়েছেন এলাকার মানুষ।।


আরও পড়ুন: Panchayat Election 2023: নির্দল মনোনয়ন বিদায়ী প্রধানের, প্রকাশ্য সভায় বহিষ্কার করল দল


জানা যায়, দীর্ঘ দিন ধরে অল্প বৃষ্টিতে এলাকায় জমে যায় জল। রাস্তা দীর্ঘদিন থেকে বেহাল থাকলেও সংস্কারের উদ্যোগ নেয়নি স্থানীয় প্রশাসন। যার ফলস্বরূপ ভোগান্তির শিকার হচ্ছেন এলাকার কয়েক শতাধিক পরিবার। স্থানীয় সূত্রে জানা যায়, এলাকায় রয়েছে উল্লাডাবরি জনকল্যাণ প্রাথমিক বিদ্যালয়। রয়েছে একটি অঙ্গনওয়ারি কেন্দ্র।


ফলে এক হাঁটু জল পেরিয়ে ছাত্র ছাত্রী, অভিভাবক শিক্ষক সকলকেই যাতায়াত করতে হয়। অন্যদিকে স্থানীয়রা রোজ কর্মসূত্রে বাড়ির বাইরে যাওয়ার সময় মূল রাস্তা বেহাল থাকায় সমস্যায় পড়েছেন। স্থানীয়দের অভিযোগ, এলাকায় এই রাস্তা দিয়ে একটি অ্যাম্বুলেন্স পর্যন্ত ঢোকে না। দীর্ঘদিন ধরে এই সমস্যার কথা প্রশাসনকে জানিয়েও কোনও কাজ হয়নি। ফলে তারা ভোট বয়কট করার ডাক দিয়েছেন।


পাশাপাশি উন্নয়ন, অন্নুয়ন নিয়ে গত পাঁচ বছরে বিভিন্ন রাজনৈতিক দলের বিশেষত শাসক বিরোধীদের মধ্যে অভিযোগ এবং তার উত্তর অব্যাহত। কিন্তু নির্বাচন আসতেই আসলেই যারা ভোট দিয়ে জন প্রতিনিধি ঠিক করেছিলেন সেই জনতার কাজ হয়নি।


আরও পড়ুন: Bengal Weather Today: বিপর্যয় টেনে নিয়েছে জলীয়বাষ্প, দক্ষিণে এখনও দুর্বল মৌসুমী বায়ু


প্রতিশ্রুতি আশ্বাসই সার। কাজের কাজ কিছু হয়নি। তাই নিজেদের সমস্যা সমাধানে এবং দাবি আদায়ে কঠিন সিদ্ধান্ত ধূপগুড়ি ব্লকের গাদং ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের কথাপাড়া এলাকায় ১৫/২৩৯ নম্বর বুথের বাসিন্দারা।


রাস্তা চাই নাহলে ভোট নেই। দীর্ঘদিন ধরে বঞ্চিত আমরা, আমাদের রাস্তার ব্যবস্থা করে দিলেই আমরা ভোট দেব না হলে ভোট নেই, এই হুশিয়ারি প্ল্যাকার্ডে লিখে আন্দোলন নামল কথাপাড়া এলাকার সংশ্লিষ্ট বুথের ভোটাররা।


এলাকায় রাস্তা নেই। বর্ষায় সমস্যার মুখে পড়তে হয়। বিশেষত অসুস্থ রোগী থেকে শুরু করে স্কুল পড়ুয়াদের বেশি সমস্যায় পড়তে হচ্ছে। আঞ্জুমা বেগম, আব্দুল গফুরদের দাবি এলাকায় রাস্তার বেহাল দশা। দীর্ঘদিন ধরে রাস্তার সমস্যা রয়েছে। জল-কাদায় হাঁটা যায় না। রীতিমতো জুতো হাতে করে যেতে হয়। কাদা এবং বেহাল অবস্থায় প্রায়ই দুর্ঘটনা ঘটে থাকে এই রাস্তায়। বাচ্চাদের পড়াশুনায় ব্যাঘাত ঘটছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)