নিজস্ব প্রতিবেদন: পঞ্চায়েত ভোটে এখনও পর্যন্ত ১১ জনের মৃত্যুর খবর মিলেছে। রাজ্যের বিভিন্ন জায়গায় ব্যালট বাক্স ছিনতাই থেকে মারধরের ঘটনাও ঘটেছে। পঞ্চায়েত ভোটের অশান্তি নিয়ে এবার রাজ্য সরকারের কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠাল কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার দিনভর বিভিন্ন জায়গা থেকে মিলেছে অশান্তির খবর। পিটিআই সূত্রে খবর, পঞ্চায়েত ভোটের অশান্তি নিয়ে রাজ্য সরকারের কাছে রিপোর্ট চেয়েছে রাজনাথ সিংয়ের মন্ত্রক। ফলে এনিয়ে ফের কেন্দ্র-রাজ্য সংঘাতের বাতাবরণ তৈরি হতে পারে বলে মত অনেকের।   



কিছুক্ষণ আগে দক্ষিণ দিনাজপুরের কুশমণ্ডিতে আরও একজনের মৃত্যু হয়েছে। মৃতের নাম বিশু টুডু। একদল বহিরাগত বুথে ঢোকায় বাধা দেন স্থানীয়রা। দুপক্ষের মধ্যে শুরু হয় হাতাহাতি। সেখানেই গুলি চলে। মাটিতে লুটিয়ে পড়েন বিশু টুডু। বিশু তাদের সমর্থক বলে দাবি করেছে বিজেপি-তৃণমূল দুপক্ষই।  


সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির প্রতিক্রিয়া,''এটা গণতন্ত্রের হত্যা। রাজনৈতিক দলগুলির সঙ্গে দেখা করছে না নির্বাচন কমিশন। আমরা আন্দোলন করছি।'' তিনি আরও বলেন,''সংবাদমাধ্যমের ক্যামেরায় সব দেখা যাচ্ছে। সাংবাদিকদের সাহসিকতাকে কুর্নিশ করছি।''


আরও পড়ুন- বাড়িতে পৌঁছে যাবে লাল গোলাপ, উল্টো করে ধরলে কাঁটা ফুটবে : অনুব্রত মণ্ডল