বাড়িতে পৌঁছে যাবে লাল গোলাপ, উল্টো করে ধরলে কাঁটা ফুটবে : অনুব্রত মণ্ডল

"পুলিস আমাদের ছেলেদেরই বেশি মেরেছে। তবে আমি পুলিসকে কোনও ফোন করিনি।"

Updated By: May 14, 2018, 04:53 PM IST
বাড়িতে পৌঁছে যাবে লাল গোলাপ, উল্টো করে ধরলে কাঁটা ফুটবে : অনুব্রত মণ্ডল

নিজস্ব প্রতিবেদন : বীরভূমে শান্তিপূর্ণ ভোট হয়েছে। পঞ্চায়েত ভোটে কোথাও কোনও অশান্তি হয়নি। জি ২৪ ঘণ্টার মুখোমুখি হয়ে দাবি করলেন তৃণমূলের বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। একইসঙ্গে তাঁর ইঙ্গিতপূর্ণ মন্তব্য, ২০১৯ লোকসভা নির্বাচনের আগে দায়িত্ব নিয়ে  বাড়িতে বাড়িতে 'লাল গোলাপ' পৌঁছে দেবেন তিনি।

এদিন বীরভূমের ময়ূরেশ্বরে ধরা পড়ে বহিরাগত বাইকবাহিনীর দাপাদাপির ছবি। মহম্মদবাজারে বুথ দখল করে ব্যালট ছিনতাইয়ের ঘটনা ঘটে। এই ঘটনায় বিরোধীরা শাসকদল আশ্রিত দুষ্কৃতীদের দিকে অভিযোগের আঙুল তুললেও তা নস্যাত্ করে দিয়েছেন অনুব্রত মণ্ডল। তৃণমূলের বীরভূম জেলা সভাপতির স্পষ্ট দাবি, বিজেপির লোকেরাই ভোটে অশান্তি ছড়ানোর চেষ্টা করে। তবে পুলিস কড়া হাতে ভোটে আইন-শৃঙ্খলা রক্ষা করেছে।

পাশাপাশি তাঁর আরও দাবি, পুলিস তৃণমূল কর্মী-সমর্থকদের উপরই বেশি লাঠিচার্জ করেছে। বলেন, "পুলিস আমাদের ছেলেদেরই বেশি মেরেছে। তবে আমি পুলিসকে কোনও ফোন করিনি। আমাদের লোকদের সব সহ্য করার ক্ষমতা আছে।" অনুব্রত মণ্ডল দাবি করেন, এদিনের ভোটের পর ১৬৭টি গ্রাম পঞ্চায়েত, আরও ১৯টি পঞ্চায়েত সমিতিতে তৃণমূল কংগ্রেস জয় পাবে শুধু 'উন্নয়ন'-এর জোরেই।

আরও পড়ুুন, ময়ূরেশ্বরে বহিরাগত বাইকবাহিনীর দাপাদাপি, ব্যালটবাক্স লুঠ মহম্মদবাজারে

তবে, এদিন অনুব্রত মণ্ডল খুবই ইঙ্গিতপূর্ণভাবে মন্তব্য করেন, ২০১৯ লোকসভা ভোটের আগে বাড়িতে বাড়িতে 'লাল গোলাপ' পাঠাবেন তিনি। বলেন, "২০১৯ লোকসভা ভোটে বীরভূমের মোট ৩৬০০-র উপর বুথের মধ্যে ২০০০ বুথে বিরোধীরা কোনও এজেন্ট দিতে পারবে না। ওদের অত লোক-ই নেই। ভোটের আগে বাড়িতে বাড়িতে উন্নয়ন লিফলেট ও লাল গোলাপ পাঠানো হবে।"

এই 'লাল গোলাপ' পাঠানোর পিছনে তাঁর কোনও প্রচ্ছন্ন 'হুমকি' রয়েছে কিনা, প্রশ্ন করা হলে, এড়িয়ে যান বীরভূম জেলা সভাপতি। দাবি করেন, "লাল গোলাপ দেখতে সুন্দর। মানুষের চোখে ধরে। বাড়িতে বাড়িতে লাল গোলাপ পৌঁছলে মানুষ আদর করবে, ভালোবাসবে, মনে রাখবে। ভোটের দিন পর্যন্ত এই লাল গোলাপ রেখে দিতে পারবে তাঁরা।" যদিও এরসঙ্গে তাঁর ইঙ্গিতপূর্ণ সংযোজন, "গোলাপে কাঁটা থাকে, উল্টো করে ধরলে কাঁটা ফুটে যেতে পারে।" কিন্তু তার দায় তৃণমূল কংগ্রেসের নয় বলে মন্তব্য করেন অনুব্রত মণ্ডল।

আরও পড়ুন, রানিগঞ্জে সিপিএম-তৃণমূল সংঘর্ষ, ভোট না দিয়েই পালাল ভোটাররা

প্রসঙ্গত, ২০১৬ বিধানসভা ভোটের আগে ভোটারদের 'গুড়-বাতাসা' দেওয়া হবে বলে মন্তব্য করেছিলেন অনুব্রত মণ্ডল। ২০১৪ লোকসভা ভোটের সময় তিনি বলেছিলেন, "চড়াম চড়াম করে ঢাক বাজবে"। ভোটের সময় ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে বারবারই শিরোনামে উঠে আসেন অনুব্রত মণ্ডল। এবার সেই তালিকায় নয়া সংযোজন 'লাল গোলাপ'। শুনে নিন কী বললেন অনুব্রত মণ্ডল-

.