ওয়েব ডেস্ক: পঞ্চায়েত মামলার সঙ্গে সংশ্লিষ্ট রাজনৈতিক দলগুলির সঙ্গে কমিশনের বৈঠক বয়কট করল বিজেপি। আদালতের নির্দেশ মেনে শনিবার দুপুরে রাজনৈতিক দলগুলির সঙ্গে আলাদা আলাদা বৈঠক করে নির্বাচন কমিশন। বিজেপি নেতা মুকুল রায়ের দাবি, কমিশনের ডাকে বৈঠকে যোগ দিতে এসে বেনজির হেনস্থার শিকার হতে হয়েছে তাঁদের। এই নিয়ে ফের আদালতে যাওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন কমিশনের সঙ্গে বৈঠকে যোগ দিতে গিয়েছিলেন মুকুল রায়, জয়প্রকাশ মজুমদার, শমীক ভট্টাচার্য-সহ ৫ জন। কমিশন দফতরের সামনে সাংবাদিকদের মুকুল বলেন, 'পঞ্চায়েত মামলার মূল আবেদনকারী হিসাবে বিজেপির পাঁচ সদস্যের প্রতিনিধি দল কমিশনারের সঙ্গে বৈঠকে যোগ দিয়ে গিয়েছিল। কিন্তু ২ জনের বেশি বৈঠকে যোগ দিতে পারবেন না বলে জানানো হয় কমিশন দফতরের নিরাপত্তায় মোতায়েন পুলিসকর্মীদের তরফে।' মুকুলের কথায়, 'অনেক ভোট করিয়েছি। আমি দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের দফতরেও গিয়েছি। কিন্ত এমন হেনস্থার শিকার কখনো হইনি।' এর পরই বিজেপির তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, ৫ জনকে ঢুকতে না দিলে বৈঠকে যোগ দেবেন না তাঁরা। 


পঞ্চায়েত মামলায় হাইকোর্টের ৫ নির্দেশ  


বিজেপির দাবি, পঞ্চায়েত মামলার মূল আবেদনকারী হওয়ায় তাদের সঙ্গে বৈঠক না করে কিছুতেই নির্বাচনের পরবর্তী নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করতে পারবে না আদালত। সেক্ষেত্রে আদালত অবমাননার দায়ে পড়বে তারা।