বরুণ সেনগুপ্ত: পঞ্চায়েতে ভোটে ভালো ফল করতে গেলে দলে ঝাড়াই বাছাই করতে হবে। পাশাপাশি মেরে ধরে কোনও লাভ হবে না। কামারহাটিতে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে দলের কর্মীদের এমনটাই বার্তা দিলেন সৌগত রায় ও মদন মিত্র। শিক্ষক নিয়োগে দুর্নীতি, গোরুপাচার-সহ একাধিক মামলা নিয়ে জর্জরিত দল। তার মধ্যে থেকে মানুষের মন জয়ের রাস্তা বাতলে দিলেন দুই নেতা। শনিবার কামারহাটির নজরুল মঞ্চে মদন মিত্র বলেন, যদি আমরা একসঙ্গে থাকতে পারি তাহলে আমরা একঝাঁক ফিরে আসব। শুধু একটা অনুরোধ, মেরে পঞ্চায়েত নিয়ে নেব এই চিন্তা থেকে সরে আসতে হবে। মেরে পঞ্চায়েত নিতে চাই না। হৃদয়ে নাম লিখলে তা রয়ে যাবে। প্রতিটি মানুষকে বলতে হবে তৃণমূল কংগ্রেসের যদি কোনও ভুল থাকে তাহলে ধরিয়ে দিন। আমরা কেউ নেতাজি, গান্ধীজি নই। আমাদের ভুল হতেই পারে। কোথাও কোনও ভুল হলে ডাইরেক্ট কর্মীরা এসে নেতাকে বলুন, এটা আপনার ভুল হয়েছে। তারপর যদি ওই কর্মীর উপরে কোনও আক্রমণ হয় তাহলে তার দায়িত্ব আমারা সব নেতারা নিয়ে নেব।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  প্যারোলে মুক্ত, ঘরে ফিরে ভয়ঙ্কর কাণ্ড করল যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী


এদিন ওই অনুষ্টানে সৌগত রায় বলেন,  দলের মধ্য়েও আমরা ঝাড়াই বাছাই করি। এটাও বলার সময় এসেছে যারা আর্থিক সুবিধে পাওয়ার জন্য দলে এসেছিলেন তাদের এবার সরে যাওয়ার সময় এসেছে। কারণ আমাদের প্রায় ৯৫ শতাংশ কর্মী সত্ভাবে দলে কাজ করেন। তার মধ্যে কিছু লোক তাদের ব্যক্তিগত স্বার্থের জন্য দলের ভাবমূর্তি নষ্ট করে দিচ্ছে। এটা কাম্য নয়।


অন্যদিকে, মদন মিত্র ও সৌগত রায়ের মন্তব্য নিয়ে বিজেপির রাজ্য যুব মোর্চার নেতা জয় সাহা বলেন, চোর যদি বলে চুরি করব না তাহলে কি তার সংসার চলবে? মেরেকেটে ভোট না করলে তৃণমূল কংগ্রেস একটা সিটও পাবে না। ভোট পরবর্তীতে যে পরিমাণ হিংসা হয়েছিল তার পর তাদের গলায় এই ভয়ের সুর অনেকটা হলেও আমাদের জন্য সন্তুষ্টি।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)