নিজস্ব প্রতিবেদন: তত্পরতা সত্বেও কাটল না যাদবপুরের ভর্তি জট। একদিকে ভর্তিতে প্রবেশিকা ফেরানোর দাবিতে অনশনে অনড় পড়ুয়ারা। অন্যদিকে সমস্যার সমাধান খুঁজতে রাজ্যপাল থেকে মুখ্যমন্ত্রীর দোরে দৌড়ে বেড়ালেন শিক্ষামন্ত্রী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভর্তিতে প্রবেশিকা ফেরানোর দাবিতে রবিবার চতুর্থ দিনে পড়ল পড়ুয়াদের অনশন। এক্সিকিউটিভ কমিটির বৈঠকের জন্য পড়ুয়াদের বেঁধে দেওয়া সময়সীমা শেষ হলেও বৈঠক হয়নি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আচার্য তথা রাজ্যপালের নির্দেশ পেলে তবেই অনুষ্ঠিত হবে বৈঠক। ফলে অনশনে অনড় রয়েছেন পড়ুয়ারাও। 


ওদিকে যাদবপুর পরিস্থিতি নিয়ে আলোচনা করতে রবিবার দুপুরে রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এর পর মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন তিনি। তবে তাঁদের মধ্যে কী কথা হয়েছে তা জানা যায়নি। 


ময়দানে ফিরেই বাজিমাত দীপার, বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জিতলেন বাঙালি তনয়া


যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে চলতি বছরে প্রবেশিকা তুলে দেওয়ার কথা ঘোষণা করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সিদ্ধান্তের প্রতিবাদে অনশনে বসেন পড়ুয়ারা। তাদের দাবি ছিল, ফেরাতে হবে প্রবেশিকা। ছাত্রদের চাপের মুখে শেষে প্রবেশিকার সিদ্ধান্তে ফেরে যাদবপুর। পরে যদিও সিদ্ধান্ত প্রত্যাহার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। জানানো হয়, উচ্চ মাধ্যমিকে প্রাপ্ত নম্বরের ভিত্তিতেই ভর্তিপ্রক্রিয়া চলবে সেখানে। এর পর ফের অনশনে বসেন পড়ুয়ারা।