চম্পক দত্ত: ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর ২ নম্বর ব্লকের জোৎঘনশ্যাম গ্রাম পঞ্চায়েতের শ্যামগঞ্জ এলাকায়। জানা যায়, দীর্ঘ কয়েকবছর ধরে পানীয় জলের চরম সমস্যায় এলাকার মানুষজন। সজলধারা প্রকল্পের জল না পাওয়ায় গ্রামে থাকা একটি মাত্র টিউবওয়েলে পাম্প করেই পানীয় জল ব্যবহার করতে হচ্ছে এলাকার প্রায় ৩০ টি পরিবারকে। বারে বারে প্রশাসনকে জানিয়েও মেলেনি কোনওরকম সুরাহা, অভিযোগ এলাকাবাসী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Asmatara Khatun: মায়ের গয়না বন্দক রেখে পড়াশোনা, অদম্য জেদেই আজ রেল চালাচ্ছে আসমা


ওই এলাকার স্থানীয়দের আরও অভিযোগ, সজল ধারা প্রকল্প থেকে জল দুটি ভাগে ভাগ করে দেওয়া হয়। একটি ভাগে খুব সুন্দর জল পরিষেবা পাচ্ছে অন্য গ্রামের বাসিন্দারা এবং অপরভাগে জলের পরিষেবা তারা পাচ্ছে না। পঞ্চায়েত নির্বাচনের সময় বিজেপির টিকিটে লড়াকু বিভূতি রানার অভিযোগ, ঘটনায় রাজনৈতিক রঙ রয়েছে। তাই হয়তো সেই কারণেই জলের সমস্যায় ভুগতে হচ্ছে তাদের। কারণ ওই এলাকার মানুষেরা তারা বিজেপিকে সমর্থন করেন।


যদিও ওই এলাকায় তৃণমূলের টিকিটে জয়লাভ করা তৃণমূল পঞ্চায়েত সদস্য নিমাই হাজরা-র দাবি, 'খবরের শিরোনামে আসার জন্য এই কাজ করছে।' সমস্যা একটা হয়েছে খুব শীঘ্রই সমাধান হবে। স্থানীয়দের আরও অভিযোগ, সময়মতো জল না পেলেও সময় মতো টাকা দিয়ে দিতে হয়। টাকা যদি না দেওয়া হয় সেক্ষেত্রে ফাইন নেওয়া হয় তাদের কাছ থেকে। যদিও এই বিষয়ে তৃণমূল পরিচালিত জোৎঘনশ্যাম গ্রাম পঞ্চায়েত প্রধান কাবেরী মান্না জানিয়েছেন, 'স্থানীয় মানুষেরা তার কাছে কোনওরকম অভিযোগ জানায়নি এবং ওই এলাকায় জলের সমস্যা থাকার কারণেই একটি সাবমারসিবেল নতুন করে বসানো হয়েছে, খুব শীঘ্রই সেটি নাকি চালু হবে। তবে ঘটনা যাই হোক পানীয় জলের সমস্যায় রয়েছে পুরো এলাকা তা একেবারে স্পষ্ট।



আরও পড়ুন, Bankura News: দলীয় কর্মীদের দিয়ে গাড়ি ভাংচুর! তৃণমূলের ঘাড়ে দোষ চাপানোর অভিযোগ কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর বিরুদ্ধে


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)