জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রচণ্ড গরমের জন্য মানুষ তো অসুস্থ হয়েই পড়ছে, পাশাপাশি অসুস্থ হয়ে পড়ছে বনের পশুরাও। রবিবার জঙ্গলের পাশে একটি ময়ূরকে অসুস্থ অবস্থায় দেখা যায়। অসুস্থ ময়ূরটিকে উদ্ধার করে প্রাথমিক শুশ্রূষার পরে এটিকে বন দফতরের হাতে তুলে   দিলেন বাতাবাড়ির মোহাম্মদ মিঠুন। সম্ভবত গরমের কারণেই অসুস্থ হয়ে পড়ে ময়ূরটি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Coromandel Express Accident: 'ট্রেনের তলায় ছুটছে আগুন! নামতে গিয়ে দেখি পাদানি নেই, রেললাইন উঠে গিয়েছে উপরে'...


মালবাজার মহকুমার বাতাবাড়ি তরুণ সংঘ ক্লাব-সংলগ্ন খরিয়ার বন্দর জঙ্গলের পাশে মোহাম্মদ মিঠুনের বাড়ি। সেই বাড়ির পাশে অসুস্থ ওই ময়ূরটিকে ঘোরাফেরা করতে দেখেন তিনি। প্রথমে তিনি ময়ূরটিকে বাড়িতে নিয়ে এসে শুশ্রূষা করেন। পরে খবর দেন বন দফতরকে। 


ধূপঝোরা বিট অফিস থেকে বনকর্মীরা এসে অসুস্থ ময়ূরটিকে নিয়ে যান। জানা যায়, লাটাগুড়ি প্রকৃতিবীক্ষণ কেন্দ্রে ময়ূরটির চিকিৎসার পর সেটিকে তার বাসস্থানে ছেড়ে দেওয়া হবে।   


অন্য দিকে, একটি প্যাঙ্গোলিন উদ্ধার হল চা-বাগানের এক শ্রমিকের বাড়ির বারান্দা থেকে। মালবাজার ব্লকের লিস রিভার চা-বাগানের পাতিবাড়ি ডিভিশন থেকে গতকাল রাতে উদ্ধার হয় এই প্যাঙ্গোলিনটি। 


আরও পড়ুন: Coromandel Express Accident: গ্রামে পাকা বাড়ি তুলবে, কিন্তু আর ঘরে ফেরাই হল না ছোট্টুর...


বাগরাকোট পঞ্চায়েতের কুইক রেসপন্স টিমের সদস্য ওম নারায়ন খেস বলেন, রাত ২টো নাগাদ খবর আসে, লিস রিভার চা-বাগানের পাতিবাড়ি ডিভিশনের শঙ্কর টোপ্পোর বাড়িতে প্যাঙ্গোলিনটি ঢুকে পড়েছিল। খবর পেয়েই কুইক রেসপন্স টিনের ৪ সদস্য প্রায় এক ঘণ্টার চেষ্টায় প্যাঙ্গোলিনটিকে উদ্ধার করে  মালবাজার ওয়াইল্ড লাইফের রেঞ্জারের হাতে তুলে দেন। অনুমান, সম্ভবত গরমের কারণেই চা-বাগান এলাকা থেকে প্যাঙ্গোলিনটি বাড়িতে ঢুকে পড়েছিল!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)