নিজস্ব প্রতিবেদন:  শুধুমাত্র শহর কলকাতা নয়, রাজ্যের একাধিক জেলা থেকেও নিষিদ্ধ বাজি বাজেয়াপ্ত করছে পুলিস। কালীপুজোর দিন উলুবেড়িয়ার মল্লিকপোল থেকে লক্ষাধিক টাকার আতসবাজি ও শব্দবাজি আটক করে রাজাপুর থানার পুলিস। অন্যদিকে, কালী পুজোর আগের  দিন রাতে বসিরহাট মহকুমা বসিরহাট হাড়োয়া ও বাদুড়িয়ার বিভিন্ন জায়গায় হানা দিয়ে  লক্ষাধিক টাকার নিষিদ্ধ শব্দবাজি বাজেয়াপ্ত করেছে পুলিস। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

করোনা পরিস্থিতির জন্য বায়ু দূষণ রুখতে সবরকম আতসবাজির উপর নিষেধাজ্ঞা করেছে কোর্ট। নিষেধাজ্ঞার পরও আতসবাজি ও শব্দবাজি মজুত করা ছিল উলুবেড়িয়া মল্লিকপোল এলাকার একটি ঘরে। গোপন সূত্রে খবর পেয়ে, ঘটনাস্থলে পৌঁছায়  রাজাপুর থানার পুলিস। তল্লাশি চালিয়ে উদ্ধার করে প্রায় লক্ষাধিকের বেশি টাকার বাজি। যদিও পুলিস কাউকে গ্রেফতার করতে পারেনি। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।


আরও পড়ুন:  কালীপুজোর দিন বাজি রুখতে তৎপর পুলিস, চুপিসারে ফাঁদ পেতে গ্রেফতার ২
 


বসিরহাট মহকুমা, বসিরহাট হাড়োয়া ও বাদুড়িয়ার বিভিন্ন জায়গায় হানা দিয়ে লক্ষাধিক টাকার নিষিদ্ধ শব্দবাজি বাজেয়াপ্ত করেছে পুলিস। ঘটনাস্থল থেকে গ্রেফতার পাঁচ। কালী পুজোর ঠিক আগের দিন রাতভর তল্লাশি চালিয়ে বসিরহাট, হাড়োয়া, ও বাদুড়িয়া থেকে ১০০ কেজির উপর শব্দবাজি আটক করে পুলিস। 


আরও পড়ুন:  দক্ষিণেশ্বরে দর্শনার্থীদের ভিড়, চলছে মায়ের আরাধনা, পিপিই পরে রয়েছেন পুরোহিত


সরকারি ভাবে শব্দ বাজি নিষেধাজ্ঞা সত্ত্বেও কালীপুজোর আগে বসিরহাট মহকুমার বিভিন্ন এলাকাতে শব্দ বাজির রমরমা শুরু হয়েছে। যা দেখে, এ দিন রাতে বাজি আটক করতে বের হয় বসিরহাট থানার পুলিস। বসিরহাটের নৈহাটি,ভ্যাবলা এবং ঘড়িবাড়ি এলাকায় তল্লাশি চালিয়ে লক্ষাধিক টাকার মতো শব্দ বাজি উদ্ধার হয়। পুলিস জানায়, বসিরহাট থেকে ৪০ কেজি, হাড়োয়া থেকে ৬০ কেজি ও বাদুড়িয়া থেকে ৫ কেজির  মত চকলেট বোম থেকে শুরু করে সেল নানা রকম শব্দ বাজি বাজেয়াপ্ত করা হয়েছে।