নিজস্ব প্রতিবেদন: করোনা রুখতে একপক্ষ কাল কার্যত লকডাউনের নির্দেশিকা জারি করেছে সরকার। সকাল ৬টা থেকে সকাল ১০টা পর্যন্ত বাজার, দোকান খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু সরকারি নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে রবিবার পশ্চিম মেদিনীপুরের খড়গপুর শহরে সকাল ১০টার পরেও খোলা রইল বেশকিছু বাজার। নিয়মভঙ্গের অভিযোগে ৬৭ জনকে গ্রেফতার করল পুলিশ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: লকডাউনে নেই গাড়ি; উপরন্ত GRP-র বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ, নাজেহাল ট্রেন যাত্রীরা


এদিন সকাল দশটা বাজতেই খড়গপুরের বিভিন্ন এলাকায় অভিযানে নামে পুলিশ। খড়গপুরের এসডিপিও (SDPO) দীপক সরকারের নেতৃত্বে চলে ব্যাপক ধরপাকড়। সময়ের পরেও দোকান খুলে রাখার অভিযোগে বেশ কয়েকজন বিক্রেতাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হন ক্রেতাদেরও অনেকে। পুলিশ সূত্রে খবর, এদিন মোট ৬৭ জনকে গ্রেফতার করা হয়। পুলিশের এই ভূমিকাকে সাধুবাদ জানিয়েছে শহরের সচেতন নাগরিকরা।


আরও পড়ুন: লকডাউনের প্রথমদিনে রাস্তাঘাট শুনসান থাকলেও, বাজারে উপচে পড়েছে ভিড়


করোনা মোকাবিলায় দু'সপ্তাহের জন্য কার্যত লকডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার। শনিবার নবান্নে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন,  রবিবার সকাল ৬ টা থেকে ৩০ মে পর্যন্ত সকল স্কুল, কলেজ, অঙ্গনওয়াড়ি প্রতিষ্ঠান বন্ধ। সব সরকারি, বেসরকারি অফিস ও প্রতিষ্ঠান (জরুরি পরিষেবা ব্যতীত) বন্ধ থাকবে। বিনোদন ক্ষেত্র বন্ধ, শপিং, রেস্টুরেন্ট, সুইমিং পুল, বিউটি পার্লার বন্ধ। খুচরো দোকান, সবজি-ফল-মুদিখানা-দুধ ও মাংসের দোকান সকাল ৭ টা থেকে ১০ টা পর্যন্ত খোলা থাকবে। মিষ্টির দোকান সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত খোলা থাকবে। বিধিনিষেধ পরিবহনেও। লোকাল ট্রেন, মেট্রো,  বাস,  লঞ্চ পরিষেবা বন্ধ। রাজ্যের অন্দরে খাদ্যসামগ্রীর ট্রাক ছাড়া অন্যান্য ট্রাক চলাচলও বন্ধ।