লকডাউনে নেই গাড়ি; উপরন্ত GRP-র বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ, নাজেহাল ট্রেন যাত্রীরা

 গাড়ির অপেক্ষায় ভোর থেকে দীর্ঘক্ষণ স্টেশনেই বসে রইলেন বহু যাত্রী৷

Updated By: May 16, 2021, 04:07 PM IST
লকডাউনে নেই গাড়ি; উপরন্ত GRP-র বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ, নাজেহাল ট্রেন যাত্রীরা

নিজস্ব প্রতিবেদন: রবিবার থেকে রাজ্যজুড়ে কার্যত লকডাউন। জরুরি পরিষেবা ছাড়া বন্ধ গণপরিবহণ। যার ফলে সমস্যায় পড়লেন খড়গপুর স্টেশনে দূরপাল্লার ট্রেনে আসা বহু যাত্রী। তাঁদের অভিযোগ, একেই চরম ভোগান্তি তার উপর স্টেশনে নামতেই টাকার জন্য জুলুম করছেন জিআরপি (GRP) এবং সিভিক ভলেন্টিয়ররা।

আরও পড়ুন: লকডাউনের প্রথমদিনে রাস্তাঘাট শুনসান থাকলেও, বাজারে উপচে পড়েছে ভিড়

ভোর রাত থেকেই খড়গপুর স্টেশন ছিল দূরপাল্লার ট্রেনে আসা যাত্রীদের ভিড়। গাড়ির অপেক্ষায় কেউ স্টেশনে অপেক্ষা করছিলেন, কেউ বা সেন্ট্রাল বাস স্ট্যান্ডে বসেছিলেন। তাঁদের অভিযোগ, ট্রেন থেকে নামতেই টাকার জন্য চাপ দিতে থাকেন জিআরপি (GRP) এবং সিভিক ভলেন্টিয়ররা। জোর করে টাকা নেওয়া হয়।  রাজস্থান থেকে ফিরেন দীপা বাগ। যাবেন বর্ধমান। তিনি বলেন, “খড়গপুর স্টেশনে নামার পর জানতে পারি লকডাউন চলছে। ট্রেন থেকে নামার পর সিভিক পুলিশরা এক হাজার টাকা করে নিয়েছে। আমাদের কাছে আধার কার্ডের জেরক্স আছে। অরিজিনাল নেই বলে টাকা নিয়েছে।“

আরও পড়ুন: ইটভাটায় খেলতে যাওয়াই কাল হল, গর্তের জমা জলে ডুবে মৃত্যু একই পরিবারের ৩ শিশুর

বেঙ্গালুরু থেকে ফেরেন গোপীবল্লভপুরের বাসিন্দা অমিত বেরা। তাঁরও একই অভিযোগ। তিনি বলেন, “বেঙ্গালুরুতে কাজ করি। ওখানে লকডাউন হয়ে গিয়েছে। আমার কাছে বেশি টাকা নেই। যা টাকা ছিল তাই দিয়ে টিকিট কেটে এসেছি। ট্রেন থেকে নামার পর জিআরপি ও সিভিক পুলিশরা বলছে, করোনা টেস্ট করে ১৪ দিন এখানে আইসোলেশনে থাকতে হবে। আমি বললাম, গ্রামে ঢোকার আগে করোনা টেস্ট করে যাব। কিন্তু কোনও কথা না শুনে, হুমকি দিয়ে যত টাকা ছিল নিয়ে নিল।“  যদিও এই বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন খড়গপুর স্টেশনের জিআরপি-র আইসি রাজীব রঞ্জন সিং।

.