পিয়ালি মিত্র ও দেবব্রত ঘোষ: হাওড়ার শিবপুরের একটি আবাসনের পার্কিং লটের গাড়ি থেকে পাওয়া যায় ২ কোটিরও বেশি টাকা, সোনা-রুপো-হিরের গহনা। সেই ঘটনায় অভিযুক্তের ফ্ল্যাটে হানা দিল কলকাতা পুলিসের ব্যাঙ্ক জালিয়াতি শাখা। রবিবার বিকেলে শিবপুর থানার অফিসারদের নিয়ে ওই আবাসনের ৩ নম্বর টাওয়ারের সেকেন্ড ফ্লোরের ২ডি নম্বর ফ্ল্য়াটে আসে তদন্তকারী দল। একজন চাবি তৈরির কারিগরকে সঙ্গে নিয়ে এসে ফ্ল্যাটের ২টি চাবি ভেঙে ভেতরে ঢোকেন। সেখান থেকে কী পাওয়া গেল তা এখনও জানা যাচ্ছে না। তবে তল্লাশি শেষে ফ্ল্যাট সিল করে দিয়েছেন তদন্তকারীরা। ওই ফ্ল্যাটটি শৈলেশ পান্ডের। এই শৈলেশ পান্ডে ও তার অরবিন্দ পান্ডের নাম জড়িয়েছে বিপুল টাকা ব্যাঙ্ক লেনদেনের। শৈলেশের ভাই অরবিন্দ পান্ডের গাড়ি থেকেই উদ্ধার হয়েছে বিপুল টাকা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  Howrah: হাওড়ায় যকের ধন! গাড়ি থেকে উদ্ধার কোটি কোটি টাকা, মিলল সোনা-রুপো-হিরেও! মালিক কে?


কীভাবে ওই বিপুল টাকার সন্ধান? গত পরশু দিন অর্থাত্ ১৪ অক্টোবর হেয়ার স্ট্রিটের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তরফে অভিযোগ করা হয়, নরেন্দ্রপুরে তাদের শাখাতে ২টি অ্যাকউন্টে বেশকিছু সন্দেহজনক লেনদেন হয়েছে। বেশ কয়েকটি বড় অঙ্কের টাকা জমা পড়েছে। বেশকিছু অ্যাকাউন্ট থেকে সেখানে বিপুল টাকা ঢুকছে। ওই অভিযোগের পরই পুলিস তদন্তে নেমে বেশকিছু অ্যাকাউন্টের হদিস পায়। এর মধ্যে ২টি অ্য়াকাউন্টে ২০ কোটি টাকার সন্ধান মেলে। আরও জানা যায়। ওই দুই অ্যাকাউন্টে টাকা আসার সঙ্গে একটি এডুকেশন অ্যাপের সম্পর্ক রয়েছে। ওইসব অ্য়াকউন্টের ব্য়াপারে খোঁজখবর নিতে গিয়েই শৈলেশ পান্ডের নাম জানাতে পারেন তদন্তকারীরা। জানা যায় হাওড়ার শিবপুরের ওই আবাসনে শৈলেশের একটি ফ্ল্যাট রয়েছে। শিবপুর থানার পুলিসকে নিয়ে ওই ফ্ল্যাটে ব্যাঙ্ক জালিয়াতি শাখার অফিসাররা এলে দেখা যায় সেটি বন্ধ রয়েছে। তারপরই শৈলেশের ভাইয়ের গাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় ২ কোটি ২০ লাখ টাকা, সোনা, রুপো, হিরের গহনা। 


এদিকে, এই মুহূর্ত দাঁড়িয়ে তদন্তকারীদের তত্পরতার মধ্যে বিশেষত্ব হল তারা অতি দ্রুত তদন্তে নেমেছেন। দুটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের ২০ কোটি টাকা ব্লক করেছেন এবং অভিযুক্তের বাড়িতে হানা দিয়ে ২ কোটিরও বেশি টাকা উদ্ধার করেছেন। রবিবার বিকেলের শৈলেশের ফ্ল্যাটের তালা ভাঙল পুলিস। সেখানে থেকে কোনও সূত্র থেকে শৈলেশ ও তার ভাই অরবিন্দ পান্ডের হদিশ পাওয়া যেতে পারে বলে মনে করা হচ্ছে। অন্যদিকে, আবাসনের যে পার্কিং লটের গাড়ি থেকে ২ কোটিরও বেশি টাকা পাওয়া যায় সেখানকার সিসিটিভি ফুটেজ থেকে কোনও ক্লু পাওয়া যেতে পারে। এদিন বেশকিছুক্ষণ তল্লাশির পর ফ্ল্য়াটটি সিল করে দেন তদন্তকারীরা।
   
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)