নিজস্ব প্রতিবেদন: অভিনেত্রী সায়নী ঘোষকে  'যৌনকর্মী' বলে কটাক্ষ করা নিয়ে বিতর্ক কম হয়নি। সাংবাদিক সম্মেলনে দলের হয়ে ক্ষমা চেয়েছিলেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya)। মুখ্যমন্ত্রী ও মহিলাদের সম্পর্কে কুরুচিকর মন্তব্য করার অভিযোগে এবার সাংসদ সৌমিত্র খাঁ-র (Soumitra Khan) বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করল পুলিস। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের খণ্ডঘোষে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনার সূত্রপাত বুধবার। সেদিন খণ্ডঘোষের বেড়ুগ্রামের দিঘিরপাড়ে বিজেপি সভার ছিল। সেই সভাতে সায়নী ঘোষ, দেবলীনা দত্তদের সম্পর্কে বলতে গিয়ে সৌমিত্র খাঁ (Soumitra Khan) তাঁদের 'যৌনকর্মী' বলে আক্রমণ করেন। বলেছিলেন, ''আমি সায়নী ঘোষকে বলতে চাই, তোমরা এধরনের কথা বলছ, ধর্মতলায় বসে নাটক করছ। আমরা তো বলছি না, তোমরা যেদিন মসজিদে আজান পড়বে আমরা কিছু খারাপ কাজ করব। কিন্তু তৃণমূলের  চাকরের মত কিছু অভিনেতা-অভিনেত্রীরা বলছে দুর্গাপুজোর অষ্টমীর দিন গরুর মাংস খাওয়াবে। আমরা বলতে পারি, দেখুন যে যাঁর ধর্মে বিশ্বাস করি। কিন্তু আমাদের শিবলিঙ্গকে যাঁরা অপমান করেছে, আমাদের মা মনসাকে যাঁরা অপমান করে তারাই অরিজিনাল যৌনকর্মী বলে আমি মনে করি।' ফেসবুকে দীর্ঘ পোস্ট দিয়ে সৌমিত্রকে পাল্টা জবাব দিয়েছিলেন সায়নী। শেষপর্যন্ত সাংবাদিক সম্মেলনে দলের হয়ে ক্ষমা চেয়ে নেন বিজেপি নেতা শমীক ভট্টচার্য (Samik Bhattacharya)। সাফ জানিয়ে দেন, 'এই ধরণের মন্তব্য দল সমর্থন করে না।' কিন্তু তাতেও বিতর্ক মিটল না।


আরও পড়ুন: হাওড়ার সলপে আক্রান্ত BJP কর্মীরা, মারধরের অভিযোগ উঠল TMC-র বিরুদ্ধে


পুলিস সূত্রের খবর, ওই জনসভায় মুখ্যমন্ত্রী ও মহিলাদের সম্পর্কে কুরুচিকর মন্তব্যের অভিযোগ সৌমিত্র খাঁ-র (Soumitra Khan) বিরুদ্ধে খণ্ডঘোষ থানায় অভিযোগ দায়ের করেছেন স্থানীয় এক মহিলা। তাঁর দাবি, স্রেফ মহিলাদের সম্পর্কে কুরুচিকর মন্তব্যই নয়, হিন্দু দেবদেবীদের নিয়ে আপত্তিজনক কথা বলেছেন সাংসদ। তাঁর ভাষণে সাম্প্রদায়িক উস্কানি ছিল। ফলে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। যদিও এই ঘটনার নেপথ্যে আড়ালে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ করেছেন বিজেপি নেতা শুভম নিয়োগী। তাঁর পাল্টা দাবি, বিজেপির উত্থানে আতঙ্কে ভুগছে তৃণমূল। তাই দলের নেতা-নেত্রীদের মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা চলছে। এই ধরণের অভিযোগের কোনও ভিত্তি নেই।