ওয়েব ডেস্ক: মহরমের দিন বিসর্জন দিতে গেলে পুলিসের অনুমতি লাগবে। শুক্রবার নবান্নে এক উচ্চপ‌র্যায়ের প্রশাসনিক বৈঠকে এমনটাই ঠিক হল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে একাদশীতে কীভাবে সুষ্ঠু ভাবে দুর্গাভাসানের আয়োজন করা যায় তা ঠিক করতে নবান্নে একটি উচ্চ প‌র্যায়ের বৈঠকে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে ছিলেন রাজ্যের মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, কলকাতা ও হাওড়ার পুলিস কমিশনার ও একাধিক জেলার পুলিশ সুপাররা। বিসর্জন ও মহরমের শোভা‌যাত্রার রুটে ঠিক করতে নীতি তৈরি হয়েছে এই বৈঠকে।


বৈঠকে ঠিক হয়েছে, একাদশীর দিন বিসর্জন দিতে গেলে পুলিশের অনুমতি লাগবে। পুলিশই সিদ্ধান্ত নেবে অনুমতি দেওয়া হবে কিনা। পুলিশের সিদ্ধান্তই শেষ কথা। সমস্যা থাকলে পুলিশ অনুমতি নাও দিতে পারে।  


চলতি বছর একই দিনে পড়েছে একাদশী ও মহরম। একথা মাথায় রেখেই একাদশীর দিন দুর্গাপুজোর বিসর্জন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। সেই নির্দেশিকাকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা হয়। ওই মামলায় বৃহস্পতিবার আদালত স্পষ্ট জনিয়ে দিয়েছে একাদশীর দিনও বিসর্জন হবে।


রাজ্য সরকারের দাবি, বিসর্জন নিয়ে কলকাতা হাইকোর্টের রায় সরকারের পক্ষেই গিয়েছে। কারণ, আদালতের নির্দেশ অনু‌যায়ী রাজ্য সরকারই ঠিক করবে কবে বিসর্জন হবে।


আরও পড়ুন-পাকিস্তান এখন ‘টেররিস্তান’, রাষ্ট্রসংঘে পাক প্রধানমন্ত্রীকে তুলোধনা ভারতের