পার্থ চৌধুরী: প্রায় কোটি টাকার কাছাকাছি হাতিয়ে উধাও এক প্রভাবশালী মহিলা। টাকা ফিরে পাওয়ার দাবিতে তাঁর বাড়িতে বিক্ষোভ ঋণ দেওয়া মহিলাদের। পূর্ব বর্ধমানের মেমারির সুলতানপুর এলাকার ঘটনা। 
এলাকার মহিলাদের অভিযোগ, ওই মহিলা সকলের সঙ্গে হাসি মুখে কথা বলতেন। দেখতে ও সুন্দরী। এলাকার প্রভাবশালী ও প্রতিবেশীদের সঙ্গেও  সুসম্পর্ক।
আরও পড়ুন: Alipurduar: খুশির হাওয়া বইয়ে দিল ঝাড়ুদার পাখি! খাঁচামুক্ত শকুন বংশবৃদ্ধি করল প্রকৃতির মাঝেই...
এই সুযোগকে কাজে লাগিয়ে দুঃস্থ ও অসহায় মানুষের নথি জমা করে প্রায় কোটি টাকার ও বেশি আর্থিক ঋন নিয়ে উধাও সেই গৃহবধূ। অভিযোগ, মেমারী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শুকতারা বিবির বিরুদ্ধে। অভিযোগ, মেমারী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সুলতানপুরে প্রায় ৫০ জনের ও বেশি দুঃস্থ ও অসহায় মানুষের নথি হাতিয়ে তাঁদের ভুল বুঝিয়ে বিভিন্ন বেসরকারী ঋণপ্রদানকারী সংস্থার থেকে লক্ষ লক্ষ টাকা লোন তোলা হয়। যার কিছু অংশ প্রকৃত গ্রাহকদের দেওয়া হলেও বাকি অর্থ নিজেই আত্মসাৎ করেছেন বলে অভিযোগ। 
প্রাথমিক ভাবে ঋণপ্রদানকারী সংস্থাকে মাসিক হারে নির্দিষ্ট কিস্তি পরিশোধ করলেও গত ২ মাস ধরে কিস্তি জমা না পড়ায় ঋণপ্রদানকারী সংস্থার আধিকারিকরা গ্রাহকদের ঋণ পরিশোধ এর জন্য চাপ দিতে থাকেন। এর পরেই বিষয়টি প্রকাশ্যে আসে। 
আরও পড়ুন: Jalpaiguri Gas Leak: জলপাইগুড়িতে 'বিষাক্ত' গ্যাস লিকে অসুস্থ একাধিক, ঘটল প্রাণহানিও!
এলাকার ঋনগ্রস্থ মহিলারা অভিযুক্ত শুকতারা বিবির বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখায়। যদিও শুকতারা বিবি ও তার স্বামী  সেখ হানিফ এর সাথে যোগাযোগ করা হলেও তারা ফোন ধরেননি। এই মর্মে মেমারী থানায় শুকতারা বিবির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন প্রতারিত  মহিলারা। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে মেমারী থানার পুলিস। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)