নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশের মথুরায় চলন্ত ট্রেনে মা-মেয়ের হত্যাকাণ্ড বেআব্রু করেছে রেলের নিরাপত্তা ব্যবস্থা। ঘটনার ২৪ ঘণ্টা পেরনোর আগেই আরও একবার প্রশ্নের মুখে রেল। ফের চলন্ত ট্রেনে দুষ্কৃতীদের হামলার মুখে পড়লেন এক মহিলা যাত্রী। খোয়া গেল সোনার হার-সহ মূল্যবান সামগ্রী। জানা গিয়েছে, সোমবার উত্তর ২৪ পরগনার জগদ্দল থেকে আসানসোলের মহিশীলায় বিয়ে বাড়িতে আসছিল ওই পরিবার। সে সময়েই ঘটনাটি ঘটে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


এ দিন পরিবারের সঙ্গে শিয়ালদহ-সীতামারহি এক্সপ্রেসের জেনারেল কামরায় ওঠেন ওই যুবতী। অভিযোগ, সেখান থেকেই তাঁকে বিরক্ত করতে শুরু করেন এক ব্যক্তি। এরপর বর্ধমান থেকে ট্রেনে ওঠেন আরও কয়েকজন। এ দিকে ওই প্রবীণ ব্যক্তির সঙ্গে বাকবিতণ্ডায় ব্যস্ত যুবতী এবং তাঁর পরিজনেরা। সেই সুযোগে ব্যাগ কেটে টাকা-পয়সা, সোনার হার নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা।


আরও পড়ুন: পুকুর পাড়ে চকচক করছিল কিছু একটা, খুঁড়তেই উদ্ধার রুপো ভর্তি ঘড়া


ঘটনায় ফের রেলের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে। কার্যত ক্ষুব্ধ ওই যাত্রী এবং তাঁর পরিবার। সোমবার আসানসোল জিআরপিতে অভিযোগ দায়ের করা হয়। উল্লেখ্য, রবিবার উত্তরপ্রদেশের মথুরার কাছে ছিনতাইকারীদের কবলে পড়েন মা-মেয়ে। ছিনতাইকারীরা টাকার ব্যাগ ছিনিয়ে নিতে গেলে বাধা দেন মা। তাঁকে ট্রেন থেকে ছুড়ে ফেলে দেয় ছিনতাইকারীরা। মাকে বাঁচাতে গিয়ে ট্রেন থেকে ঝাঁপ দেন মেয়ে মনীষাও। দু'জনেরই মৃত্যু হয় ঘটনাস্থলে