নিজস্ব প্রতিবেদন: শেষ লগ্নে দার্জিলিঙে প্রার্থী দিয়েছে গেরুয়া শিবির। রবিবার রাজু বিস্তকে প্রার্থী হিসেবে ঘোষণা করে বিজেপি। পাহাড়ের দাবি উপেক্ষা করে ফের বহিরাগত প্রার্থীর নাম ঘোষণায় ক্ষুব্ধ পাহাড়ের একাংশ। দল ছেড়েছে বিমলপন্থী মোর্চার কেন্দ্রীয় কমিটির সদস্য তথা গুরুত্বপূর্ণ নেতা স্বরাজ থাপা। এদিন দুপুরে রাজু বিস্ত পাহাড়ে পৌঁছানো মাত্রই পাড়াহবাসীর তীব্র ক্ষোভের মুখে পড়তে হয় তাঁকে। পথে রাজু বিস্তর উদ্দেশে কালো পতাকা দেখায় তামাং পন্থীরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: দার্জিলিংয়ে বিজেপির প্রার্থীকে ঘিরে অসন্তোষ তুঙ্গে, ক্ষোভে পদত্যাগ মোর্চা নেতার


"বাংলায় ৫০টি আসনে জিতবে বিজেপি" সোমবার বাগডোগরা বিমান বন্দরে নেমে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই কথাই বলেছেন বিজেপি প্রার্থী রাজু বিস্ত। এদিন তিনি বলেন শুধু পাহাড় নয় বাংলার '৫০টি আসনে' জিতবেন তাঁরাই। অন্যদিকে জিএনএলএফ সুপ্রিমো মন ঘিসিং বলেন, বিজেপিকে পাহাড়বাসী সমর্থন করবে। এ বিষয়ে বিশ্বাস রয়েছে। মনোনয়ন পত্র জমা হোক তারপর রাজু বিস্ত-এর সমর্থনের জন সমুদ্র দেখবে এলাকাবাসী। 



উল্লেখ্য, ভোটের মুখে পাহাড়ে হাত মিলিয়েছে জিএনএলএফ ও বিমল গুরুং পন্থী মোর্চা। রবিবার বিমলপন্থী মোর্চা তাদের সোশ্যাল সাইটে রাজুর প্রার্থী হওয়ার কথা প্রথম প্রকাশ করে। পরে রাজু সিং বিস্ত-র নাম ঘোষণা করেন কৈলাশ বিজয়বর্গীয়। এরপরই পাহাড়ে শুরু হয়ে যায় উত্তেজনা, রোষে ফেটে পড়েন বিনয়পন্থীরা, পাহাড়ের কোনও ভূমিপুত্রকেই প্রার্থী করা উচিৎ বলেই তাঁদের দাবি ।