নিজস্ব প্রতিবেদন: রাজ্যে উদ্বেগ বাড়াচ্ছে করোনা, প্রতিদিনই দৈনিক সংক্রমণের রেকর্ড ভাঙছে। আজ ফের দৈনিক সংক্রমণে রেকর্ড করল রাজ্যে। ১ দিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছে ১,৮৯৪ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৮,০১১ জন। সরকারি বুলেটিন অনুযায়ী ১৭ জুলাই অবধি দেশে করোনার অ্যাক্টিভ কেস ১৪,৭০৯।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: রাজ্যে করোনা সংক্রমিত ৩৮,০১১; জেনে নিন আপনার জেলার সর্বশেষ পরিস্থিতি


পাশাপাশি এ রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৬ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১,০৪৯। তবে উদ্বেগ বাড়িয়ে রাজ্যে সুস্থতার হার কমে ৫৩.৫৪ শতাংশ। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২,২৩৫ জন। গত ১ দিনে সুস্থ হয়েছেন ৮৩৮ জন। 


দেশেও ক্রমশ চওড়া হচ্ছে করোনার থাবা। আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়াল। এ অবস্থায় দেশবাসীকে আশ্বস্ত করতে টুইট করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। টুইটে বলা হয়েছে দেশে প্রতি ১০ লক্ষে আক্রান্ত ৬৫৮ জন। এই পরিসংখ্যান ধরলে বিশ্বে ভারত একশ ছয় নম্বরে।


আরও পড়ুন: '৪৬ কোটি টাকা তছরুপ করেছে অর্জুন', বিস্ফোরক জ্যোতিপ্রিয়


ভারতের জনসংখ্যার অনুপাতে প্রতি দশ লক্ষে সংক্রমিতের সংখ্যা ইউরোপের দেশগুলির তুলনায় চার থেকে ৮ গুন কম। প্রতি ১০ লক্ষ জনসংখ্যার নিরিখে রাশিয়া এবং আমেরিকায় করোনায় আক্রান্তের সংখ্যা ভারতের থেকে যথাক্রমে ৮ এবং ১৬ গুন বেশি।