নিজস্ব প্রতিবেদন: আটদিন ধরে উৎকন্ঠার প্রহর গুনছিল বাঙালি, বোধহয় অপেক্ষায় ছিল মিরাকেলের। বেঁচে ফিরবেন বাঙালি পর্বতারোহী দীপঙ্কর ঘোষ, এমনই একটা ক্ষীণ আশা তখনও ছিল। তবে সত্যি হলনা কিছুই। পাহাড়ের কোলেই চিরঘুমে চলে গিয়েছেন দীপঙ্কর। আটদিন পর মিলল তাঁর মৃতদেহ। গতকাল ক্যাম্প ফোরের কাছে উদ্ধার হয় পর্বতারোহী দীপঙ্কর ঘোষের দেহ। সংস্থা সূত্রে খবর, আগামিকাল বেসক্যাম্প থেকে হেলিকপ্টারে কাঠমাণ্ডু আনা হবে তাঁর দেহ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: কাঞ্চনজঙ্ঘায় ফের অঘটন, মৃত্যুর খবর এল ২ বাঙালি পর্বতারোহীর


কাঞ্চনজঙ্ঘা অভিযানে দুই বাঙালি পর্বতারোহীর মৃত্যুর খবরের পরই আসে আরও একটি দুঃসংবাদ। গত ৮ এপ্রিল পৃথিবীর পঞ্চম উচ্চতম মাকালু শৃঙ্গ অভিযানে গিয়ে ফেরার পথে তুষার ধসের মুখে পড়ে দীপঙ্কর এবং তাঁর সহযাত্রীরা। অন্যরা নিজেরদের সামলে নিলেও নিখোঁজ হয়ে যান বছর ৫২-র বাঙালি পর্বতারোহী দীপঙ্কর ঘোষ। বিচ্ছিন্ন হয়ে যায় সমস্ত যোগাযোগ। এরপর খোঁজাখুজি চললেও খারাপ আবহাওয়ার কারণে ব্যাহত হয় উদ্ধারকার্য। জানানো হয়েছিল আবহাওয়ার উন্নতি হলেই ফের উদ্ধার অভিযান শুরু হবে। এরপর উদ্ধারকার্য চালিয়ে পাওয়া যায় তাঁর নিথর দেহ।  


গত সেপ্টেম্বরে দীপঙ্কপ জয় করেন চো ইউ শৃঙ্গ। হাওড়ার বেলানগর নিবাসী দীপঙ্কর ঘোষের এটিই ছিল সপ্তম শৃঙ্গ জয়ের উদ্যোগ। এর আগে এভারেস্ট, লোৎসে, কাঞ্চনজঙ্ঘা, মানাসলু এবং ধৌলাগিরি শৃঙ্গ ছুঁয়েছেন তিনি। এছাড়া দেশের মধ্যেও একাধিক সফল অভিযান করেছেন তিনি।