নিজস্ব প্রতিবেদন : স্কুলের ছাত্রছাত্রীদের জন্য আনা সরকারি প্রকল্পের 'সবুজ সাথী'র (Sabooj Sathi Prakalpa) সাইকেল লুকিয়ে অন্যত্র বিক্রি! বিক্রির (Cycle Sell) অভিযোগ উঠল স্কুলের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে স্বরূপনগর (Swarupnagar) চারঘাট গার্লস হাইস্কুলে। অভিযুক্ত প্রধান শিক্ষিকাকে গ্রেফতার করেছে স্বরূপনগর থানার পুলিস। ধৃতের নাম রিঙ্কু দাস। তাঁকে আজ বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, মঙ্গলবার বিকেলে স্বরূপনগরের (Swarupnagar) চারঘাট এলাকায় সাইকেল ভর্তি ভ্যানরিকশা নিয়ে যেতে দেখা যায় নূর ইসলাম মন্ডল বলে এক ভ্যানচালককে। এর আগেও কয়েকবার নূরকে স্কুল থেকে এভাবে সাইকেল নিয়ে যেতে দেখা গিয়েছে। বার বার স্কুল থেকে এভাবে সাইকেল নিয়ে যেতে দেখেই স্থানীয়দের সন্দেহ হয়। বিশেষ করে সাইকেলের সাথে ছাত্রছাত্রী অথবা অভিভাবকরা না থাকায় সন্দেহ আরও বাড়ে। শেষে গতকাল ফের সাইকেল ভর্তি ভ্যানরিকশা নিয়ে যেতে দেখে সলুয়া গ্রামের রাস্তায় চালক নূরকে আটকান স্থানীয় বাসিন্দারা। তারপর কাছে গিয়ে তাঁরা দেখে যে, সবকটি সাইকেলেই রাজ্য সরকারের 'সবুজ সাথী' প্রকল্পের (Sabooj Sathi Prakalpa) লোগো লাগানো আছে। তা দেখে গ্রামবাসী ভ্যানচালক নূর ইসলামকে মারধর করতেই সামনে আসে আসল ঘটনা। পর্দাফাঁস হয় স্কুলের প্রধান শিক্ষিকার 'কুকর্মে'র। 


ওই ভ্যানচালক জানায় যে, 'সবুজ সাথী'র (Sabooj Sathi Prakalpa) এক-একটি সাইকেল ৩৭০ টাকায় বিক্রি (Cycle Sell) করা হচ্ছে।  স্বরূপনগর চারঘাট গার্লস হাইস্কুল থেকে নিয়ে আসা হচ্ছে সব সাইকেল। স্কুলের প্রধান শিক্ষিকার অনুমতিতেই বিক্রি করা হচ্ছে 'সবুজ সাথী' প্রকল্পের সাইকেল। যদিও অভিযুক্ত প্রধান শিক্ষিকার দাবি করেন যে, "সবুজ সাথীর সাইকেল যাদের নেই, তাদের দেওয়ার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। বিষয়টি স্কুল পরিচালন কমিটির অনুমতিতেই চলছিল।" কিন্তু তা অস্বীকার করে পরিচালন কমিটি। এরপরই পুলিস প্রাথমিক তদন্তের পর অভিযুক্ত প্রধান শিক্ষিকাকে গ্রেফতার করে। 


আরও পড়ুন, BJP Candidate Controversy: পুরভোটের আগেই শহর ছয়লাপ বিজেপি প্রার্থী স্বামী-স্ত্রীর 'আপত্তিকর' ছবিতে, কী বলছে দম্পতি?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)