নিজস্ব প্রতিবেদন: কাটমানি নিয়ে রাজ্যজুড়ে বিজেপির বিক্ষোভের মধ্যেই চলছে তৃণমূলের পালটা কালোটাকা ফেরানোর দাবিতে মিছিল। ২১ জুলাইয়ের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে জেলায় জেলায় পথে নেমেছেন তৃণমূল কর্মী-সমর্থকরা। শনিবার জলপাইগুড়ির মালবাজারে সেই মিছিলে উড়ল গেরুয়া পতাকা। 'অ্যাংরি হনুমান' আঁকা গেরুয়া পতাকা লম্বা ডান্ডার ওপরে গেঁথে চত্বর পরিক্রমা করল তৃণমূল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


শনিবার বিকেলে মিছিলে নেতৃত্ব দেন মাল ব্লক সভাপতি তমাল ঘোষ। গোটা ওদলাবাড়ি শহর পরিক্রমা করে মিছিল। মিছিলে যেমন ছিল তৃন মুলের ঝান্ডার থেকে ওপরে উড়ছিল হনুমান আঁকা গেরুয়া পতাকা। 


স্থানীয় তৃণমূল নেতাদের দাবি, তৃণমূলের আগে কাটমানি নিয়েছে সিপিএম - কংগ্রেসও। তাই তাদের কাটমানি ফেরত দিতে হবে আগে। সঙ্গে কালোটাকা ফেরতের দাবিতেও সরব হয়েছে তারা। তৃণমূলের দাবি, ক্ষমতায় আসার আগে বিজেপি কালোটাকা ফেরতের প্রতিশ্রুতি দিয়েছিল। প্রত্যেকের অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা করে জমা পড়বে বলে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। কোথায় গেল সেই টাকা? 


জানলা ও ফ্যানের সাথে ফাঁস দেওয়া অবস্থায় মা-বাবা! সোদপুরে ঘর থেকে উদ্ধার দম্পতির ঝুলন্ত দেহ


তৃণমূলের মিছিলের সামনে গেরুয়া পতাকা দেখে অবশ্য লুকিয়ে হাসছেন স্থানীয়রা। তাদের কথায়, রাজ্যে বিজেপি যে থাবা বসিয়েছে এসব করে তা একপ্রকার স্বীকার করে নিচ্ছে তৃণমূল। রাতারাতি ভাবমূর্তি উদ্ধারের যে চেষ্টা তারা শুরু করেছে তাও অসম্ভব। তাহলে তো সিপিএম-এর প্রতি মানুষের যে বিতৃষ্ণা তৈরি হয়েছিল তা ৮ বছরে কেটে যেত।