নিজস্ব প্রতিবেদন : রাজ্যের সবচেয়ে চওড়া রেল ফুট ওভারব্রিজ তৈরি হচ্ছে সাঁতরাগাছিতে। বিশাল কর্মকাণ্ড। তারই জেরে দিনভর বন্ধ রয়েছে দক্ষিণ-পূর্ব শাখার ট্রেন চলাচল। সামান্য অসুবিধা হচ্ছে বটে, কিন্তু হাসিমুখে তা স্বীকার করে নিচ্ছেন নিত্যযাত্রীরা। কারণ তাঁরা নিত্য ভোগান্তি থেকে রেহাই চান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


গত বছর হুড়োহুড়ির জেরে সাঁতরাগাছি ফুটব্রিজে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় দুজনের। সেই দুর্ঘটনা থেকে শিক্ষা নিয়েছে রেল। বছর ঘুরতেই নতুন ফুটব্রিজ তৈরি হচ্ছে সাঁতরাগাছিতে। যেমন তেমন নয়। রাজ্যের মধ্যে সবচেয়ে চওড়া ফুটব্রিজ হচ্ছে সাঁতরাগাছিতে। যুদ্ধকালীন তত্‍পরতায় চলছে কাজ।


ফুটব্রিজটি দৈর্ঘ্যে ১৬০ মিটার ও প্রস্থে ১২ মিটার। আজ রবিবার, পেল্লাই এই ব্রিজের শেষ ৩৩ মিটার স্ল্যাব জোড়ার কাজ সম্পূর্ণ হবে। দিনভরের কর্মকাণ্ড। এর জেরেই ১০ ঘণ্টার পাওয়ার ব্লক করা হয়েছে দক্ষিণ-পূর্ব শাখায়। সকাল ১১টা ১৫ থেকে রাত ৯টা ১৫ পর্যন্ত হাওড়া থেকে খড়গপুরগামী একাধিক লোকাল ও এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। বেশকিছু ট্রেনের সময়সূচিও বদলানো হয়েছে।



বাতিল ট্রেনের তালিকা-
করমণ্ডল এক্সপ্রেস
তিরুচিরাপল্লি-হাওড়া এক্সপ্রেস
শালিমার-উদয়পুর এক্সপ্রেস
ভুবনেশ্বর জনশতাব্দী এক্সপ্রেস
হাওড়া-শতাব্দী পুরী এক্সপ্রেস
ইস্ট-কোস্ট এক্সপ্রেস
হাওড়া-দিঘা- হাওড়া
চেন্নাই সেন্ট্রাল -হাওড়া


বাতিল করা হয়েছে ৩০টি লোকাল ট্রেনও। ১১টি লোকাল চালানো হচ্ছে আন্দুল থেকে। অন্যদিকে, সময়সূচি বদালচ্ছে জগন্নাথ এক্সপ্রেস, মুম্বই মেল ও যশবন্তপুর এক্সপ্রেসের। এদিকে ফুটব্রিজ তৈরির অত্যাধুনিক কর্মকাণ্ড দেখতে সকাল থেকেই মানুষ ভিড় সাঁতরাগাছি স্টেশনে। আরও পড়ুন, মিলল হাতের ও পায়ের ছাপ, বেহালায় বৃদ্ধা খুনে রংমিস্ত্রির পর এবার গ্রেফতার কাঠমিস্ত্রি